সততার প্রশ্নে আপসহীন ছিলেন সংগঠক মাহাবুব চেয়ারম্যান

6

রাঙ্গুনিয়ার প্রবীণ রাজনীতিবিদ, পদুয়া ইউপির সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি, ৬০ এর দশকের ছাত্রলীগ নেতা, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মাহাবুব আলম চৌধুরীর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। পদুয়া আওয়ামী লীগ, সহযোগী সংগঠনসমূহ, মাহাবুব চেয়ারম্যান স্মৃতি সংসদ ও পরিবারের পক্ষ থেকে জয়নগর জামে মসজিদে খতমে কোরআন, মিলাদ, দোয়া মাহফিল, কবরে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।
এ উপলক্ষে গত ২৯ জুলাই বিকেলে রাজারহাটে পদুয়া ইউনিয়ন আওয়ামী লীগ ও মাহাবুব চেয়ারম্যান স্মৃতি সংসদের যৌথ উদ্যোগে স্মরণসভা আওয়ামী লীগ নেতা মোহাম্মদ বদিউজ্জামানের সভাপতিত্বে ও স্মৃতি সংসদের যুগ্ম সাধারণ সম্পাদক মো. সেলিম উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সহ সভাপতি, রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম চিশতী। বিশেষ অতিথি ছিলেন রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম বাদশা, পৌরসভা আওয়ামী লীগের সভাপতি আরিফুল ইসলাম চৌধুরী। বক্তব্য দেন ইউনিয়ন আওয়ামী সহ সভাপতি এমদাদ হোসেন চৌধুরী, কাজী আমিনুল হক, মো. শাহজাহান, ডা. তারকেশ্বর দাশ, যুগ্ম সম্পাদক মাস্টার মো.রফিক, ইউপি প্যানেল চেয়ারম্যান জাহিদ হাছান তালুকদার, ডা. জসীম উদ্দিন, মাস্টার অঞ্জন দাশ, বীর মুক্তিযোদ্ধা ডা. অঞ্জন বিশ্বাস, আহম্মদ বশর, মাওলানা নুরুল আজিম, এ. কে খান, মতিউর রহমান, জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা মো. কামাল উদ্দিন, ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোজী আকতার, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি তারেক সোহেল, ছাত্রলীগ সভাপতি সাখাওয়াত হোসেন, সাধারণ সম্পাদক তারেক উদ্দিন রানা, পদুয়া কলেজ ছাত্রলীগ সভাপতি মোহাম্মদ সুমন, পরিবারের পক্ষে মরহুম নেতার সন্তান চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ নেতা বেদারুল আলম চৌধুরী বেদার সহ ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ। মিলাদ ও দোয়া মাহফিল পরিচালনা করেন ইউনিয়ন আ.লীগের ধর্ম সম্পাদক মাওলানা হাকিম উদ্দিন। সভায় প্রধান অতিথি কাশেম চিশতী বলেন, মাহাবুব চেয়ারম্যান রাঙ্গুনিয়ায় ছাত্রলীগ প্রতিষ্ঠাকালীন সময় থেকে শুরু করে মহান মুক্তিযুদ্ধ, পঁচাত্তরে বঙ্গবন্ধু হত্যাকান্ড পরবর্তী দুঃসময়ে আওয়ামী লীগের রাজনীতিকে এগিয়ে নেয়ায় দুঃসাহসী অবদান রেখেছেন। সততা নীতি আদর্শ ও মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক প্রশ্নে আমৃত্যু অবিচল ছিলেন। রাজনীতি ও মানুষের কল্যাণে কাজ করা ছিল তার জীবনের একমাত্র ব্রত। বর্তমান সময়ে তার মতো মানবিক জনবান্ধব নেতা রাজনীতিতে বিরল। বিজ্ঞপ্তি