সংখ্যালঘুদের নিরাপত্তা যেন ক্ষুণ্ণ না হয় সজাগ থাকুন

5

পূর্বদেশ ডেস্ক

দেশের কোন সম্পদ নষ্ট না করার জন্য বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীদের প্রতি আহবান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম। গতকাল সোমবার এক বিবৃতিতে তিনি এ আহবান জানান। রেজাউল করীম বলেন, এই রাষ্ট্র আমাদের। দেশের প্রতিটি সম্পদ আমার, আপনার টাকায় গড়া। দেশের ১৮ কোটি মানুষ মিলেই আমরা একটি জাতি। সেজন্য দেশের কোন সম্পদ যেন নষ্ট না হয় সেদিকে সতর্ক দৃষ্টি রাখুন। সংখ্যালঘু ভাইবোনদের নিরাপত্তা যেন ক্ষুণ্ণ না হয় সে বিষয়ে সজাগ থাকুন। জাতির এই গৌরবময় বিজয়ে যারা জীবন দিয়েছেন, রক্ত দিয়েছেন, আহত হয়েছেন এবং আন্দোলনে সক্রিয় ভূমিকা রেখেছেন তাদের সবার প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানাচ্ছি।
তিনি বলেন, জালিমের বিরুদ্ধে ঐক্যবদ্ধতার সফল আবারো প্রমাণ করেছে দেশপ্রেমিক ঈমানদার জনতা। ছাত্র, শিক্ষক, পেশাজীবী ও সর্বস্তরের মানুষ যেভাবে আন্দোলনে শামিল হয়েছেন তা বিশ্ব ইতিহাসে এক স্বর্ণালী ঐতিহ্য হয়ে থাকবে। জালিম দুর্নীতিগ্রস্ত এক নৃশংস স্বৈরশাসকের কবল থেকে জনগণ মুক্তি পেয়েছে, আলহামদুলিল্লাহ। এখন সময় দেশ গড়ার।
নতুন বাংলাদেশ নির্মাণের। এখন সকলে মিলে ঐক্যবদ্ধভাবে সাম্য, সামাজিক মর্যাদা ও সামাজিক ন্যায় বিচার ভিত্তিক সমৃদ্ধ রাষ্ট্র নির্মাণের সংগ্রামে সবাইকে স্বাগত জানাচ্ছি।
বিবৃতিতে জানানো হয় মার্চ টু ঢাকা কর্মসূচিতে ইসলামী আন্দোলনের ১ জন নিহত এবং শতাধিক কর্মী গুলিবিদ্ধ হয়েছেন বলেও বিবৃতিতে জানানো হয়।
ওদিকে সেনাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার উজ জামানের সঙ্গে রাজনৈতিক দলগুলোর বৈঠকে ইসলামী আন্দোলনের পক্ষে দলের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ ফয়জুল করীম ও যুগ্ম মহাসচিব ইঞ্জিনিয়ার আশরাফুল আলম অংশ নেন বলেও বিবৃতিতে জানানো হয়। পরে রাষ্ট্রপতির সঙ্গে সেনাপ্রধানসহ রাজনৈতিক দলগুলোর বৈঠক হয় বলেও জানানো হয়।