শ্রমিকের ন্যায্য অধিকার প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হওয়ার বিকল্প নেই

5

মাথার ঘাম পায়ে ফেলে যারা রাত দিন পরিশ্রম করে সমাজ, রাষ্ট্র তথা সভ্যতাকে এগিয়ে নিয়ে যাচ্ছে তাদের মধ্যে অন্যতম হলো শ্রমিক সমাজ। মালিক ও শ্রমিকদের মাঝে সৌহার্দ্যরে সম্প্রীতি বজায় রাখা উত্তম। তবে কিছু স্বার্থন্বেষী মহল শ্রমিকদের বিভিন্ন প্রলোভন দেখিয়ে এবং ষড়যন্ত্রের বেড়াজালে আটকিয়ে বিভাজন সৃষ্টি করে তাদের অনৈতিক শ্রমিক স্বার্থ বিরোধি কর্মকান্ডের মাধ্যমে উপকৃত হতে চায়। এক্ষেত্রে শ্রমিক সমাজ যদি ঐক্যবদ্ধ হয়ে কাজ করে তাহলে কোন শক্তিই তাদেরকে রুখতে পারবে না বলে প্রধান অতিথির বক্তব্যে বলেন, জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ সভাপতি, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শফর আলী।
৩১ জুলাই বিকাল ৩টায় নগরীর মাঝির ঘাটস্থ ষ্ট্র্যান্ড রোডের বাদশা আমেনা ম্যানসন ২য় তলায় বাংলাদেশ নৌ-যান শ্রমিক ও কর্মচারী ইউনিয়ন চট্টগ্রাম জেলা শাখা, চট্টগ্রাম লাইটারেজ শ্রমিক ইউনিয়ন, বাংলাদেশ জাহাজী শ্রমিক ফেডারেশন, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় শুভ উদ্বোধন উপলক্ষে দোয়া মাহফিল ও আলোচনা সভা বাংলাদেশ নৌ-যান শ্রমিক ও কর্মচারী ইউনিয়ন চট্টগ্রাম জেলা শাখার সভাপতি এম. নুরুল হুদা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে খতমে কোরআন ও দোয়া মাহফিল পরিচালনা করেন তালীমুল কোরআন কমপ্লেক্স-এর চেয়ারম্যান আলহাজ্ব হাফেজ তৈয়ব, মাওলানা নেজাম উদ্দিন, ক্বারী মো. আব্দুল্লাহ। আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন পাহাড়তলী শিল্পাঞ্চল জাতীয় শ্রমিক লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শফি বাঙালী, বিশেষ অতিথির বক্তব্য রাখেন সরকারি সিটি কলেজের সাবেক ভি.পি. নগর আওয়ামী নেতা জহির উদ্দিন বাবর, চট্টগ্রাম মহানগর শ্রমিক লীগের সহ সভাপতি কামাল উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম লাইটারেজ শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আজগর হোসেন তালুকদার, মাঝিরঘাট ঘাট গুদাম শ্রমিক ইউনিয়ন সভাপতি মো. ইদ্রিচ হাওলাদার, পতেঙ্গা থানা নৌ যান শ্রমিক ও কর্মচারী ইউনিয়ন সাধারণ সম্পাদক বাসুদেব শীল, সাংগঠনিক সম্পাদক আবু তাহের, সদস্য তুরিন, বাংলাদেশ নৌ-যান শ্রমিক ও কর্মচারী ইউনিয়ন চট্টগ্রাম জেলা শাখার কার্যকরী সভাপতি নুরুল আলম মাস্টার, সাধারণ সম্পাদক আলাউদ্দিন মাঝি, যুগ্ম সাধারণ সম্পাদক মো. নুরুল হোসেন, রেজাউল করিম সেলিম, সম্পাদকমÐলীর সদস্য আক্তার জামান মাস্টার, খালেদ মাস্টার, হেলাল ড্রাইভার, রাজু সুখানি, রবিউল আলম রবি, বেলাল হোসেন টাইগার, খলিল সিকদার প্রমুখ। বিজ্ঞপ্তি