শেষ ষোলতে ফিরিঙ্গীবাজার, চকবাজার ও আন্দরকিল্লা, লালখানবাজারের বিদায়

24

মোহরা ওয়ার্ডের বিপক্ষে দুই গোলের ব্যবধানে জিতলেই গ্রæপ চ্যাম্পিয়ন হিসেবে প্রি-কোয়ার্টার ফাইনালে খেলার সুযোগ লাভ করতো লালখানবাজার ওয়ার্ড। ম্যাচে ফেভারিট হিসেবে লালখানবাজার শুরুও করেছিল দারুন। কিন্তু একের পর এক গোল মিসের মহড়া দিয়ে সিজেকেএস মেয়র গোল্ডকাপ আন্তঃওয়ার্ড ফুটবল টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে ওয়ার্ড কাউন্সিলর এফ এম কবির আহমেদ মানিকের দল। দারুন উত্তেজনায় ঠাসা ম্যাচটি ২-২ গোলে ড্র হয়।
লালখানবাজার ওয়ার্ড প্রথমার্ধে নিজেদের তেমন মেলে ধরতে পারেনি। উল্টো মোহরার কাছে দু’গোল হজম করে। দ্বিতীয়ার্ধে উজ্জীবিত লালখান বাজার খেলায় ফিরে আসে। দারুন আক্রমন করে খেলে দুটি গোলই শোধ করে তারা। তৃতীয় গোলও পাওয়ার অপেক্ষায় ছিল দলকে সাপোর্ট করতে আসা অনেক দর্শক। কিন্তু তাদের হতাশ হতে হয়। লালখান বাজার গোলের সুযোগ পেয়েও ফরোয়ার্ডদের অমার্জনীয় ব্যর্থতায় আর গোল দিতে পারেনি। এর আগেও তারা বেশ কিছু সুবর্ন সুযোগ নষ্ট করে। ফলে ড্রই মানতে হয় তাদের। দ্বিতীয় পর্বে খেলার আশাও ত্যাগ করতে হয়।
গতকাল মোহরার পক্ষে রায়হান বাবু এবং মো. আলাউদ্দিন দুটি গোল করেন। অন্যদিকে গোল দুটি পরিশোধ করেন লালখান বাজার দলের বদলী খেলোয়াড় মো. ইব্রাহীম এবং মো. মনির হোসেন রাজু। এ খেলায় ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন মোহরা ওয়ার্ডের মো. আলাউদ্দিন, তার হাতে ক্রেস্ট তুলে দেন মোহরা ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ আজম।
এ ম্যাচে মাঠে অতিরিক্ত লোকজন ঢুকে একটি দলের টেন্টের পাশে অনেকটা জোর করে অবস্থান করতে দেখা যায়। ৪র্থ রেফারির কথাকে কেয়ারই করেনি তারা। খেলার শেষের দিকে মাঠের ভেতরে এবং বাইরে কিছুটা উত্তেজনা ছড়িয়ে পড়ে। তবে টুর্নামেন্টের আহবায়ক হাফিজুর রহমানসহ কয়েকজন কর্মকর্তার তৎপরতায় মাঠে পুলিশ এনে পরিস্থিতি সামাল দিতে সক্ষম হন।
টুর্নামেন্টের প্রি-কোয়ার্টারে অর্থাৎ নক আউট পর্বে উঠেছে ফিরিঙ্গীবাজার ওয়ার্ড এবং আন্দরকিল্লা ওয়ার্ডও। গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে দিনের প্রথম খেলায় ৩৩ নং ফিরিঙ্গীবাজার ওয়ার্ড ২-০ গোলে ২৯ নং পশ্চিম মাদারবাড়ী ওয়ার্ডকে পরাজিত করে। পর পর দুটি ম্যাচ জিতে ছয় পয়েন্ট নিয়ে ‘ই’ গ্রæপের শীর্ষে থেকে দ্বিতীয় পর্বে গেল ফিরিঙ্গীবাজার। ফিরিঙ্গীবাজার তাদের আগের খেলায় জালালাবাদকে পরাজিত করেছিল। আর পশ্চিম মাদারবাড়ী তাদের আগের খেলায় জালালাবাদের সাথে ১-১ গোলে ড্র করেছিল।
গতকালের খেলায় ফিরিঙ্গীবাজারের পক্ষে প্রথম গোল আসে মো. জাহেদুল আলমের পা থেকে (১-০)। ফিরিঙ্গীবাজারের পক্ষে বদলি হিসেবে খেলতে নেমে মো. শফিকুল ইসলাম খেলার দ্বিতীয় গোল করেন (২-০)। এ খেলায় ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন ফিরিঙ্গী বাজার ওয়ার্ডের খেলোয়াড় মো. জাহেদুল আলম। তার হাতে ক্রেস্ট তুলে দেন ১৬ নং চকবাজার ওয়ার্ডের কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টু । এদিকে গ্রæপ ‘এ’ তে বাগমনিরাম এবং চকবাজার ওয়ার্ডের পয়েন্ট এবং গোল সমান হয়ে যাওয়ায় টসের মাধ্যমে গ্রæপের চ্যাম্পিয়ন নির্ধারন করা হয়। টুর্নামেন্ট কমিটির সদস্য সচিব নজরুল ইসলাম লেদু গতকাল জানিয়েছেন, টসে জয়লাভ করে চকবাজার ওয়ার্ড টুর্নামেন্টের দ্বিতীয় পর্বে উন্নীত হয়েছে।
আজকের খেলা: দক্ষিণ কাট্টলী ওয়ার্ড বনাম উত্তর পতেঙ্গা ওয়ার্ড (বিকাল-৩টা)। উত্তর আগ্রাবাদ ওয়ার্ড বনাম পাহাড়তলী ওয়ার্ড (৪.৪০টা)।