শিগগিরই অবৈধ অস্ত্র উদ্ধারে অভিযান

3

শিগগিরই অবৈধ অস্ত্র উদ্ধারে অভিযান চালানো হবে। এই তথ্য জানিয়েছেন স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী। বিগত সরকারের আমলে কিছু লাইসেন্সকৃত অস্ত্রের ‘অবৈধ ও অপব্যবহার’ করা হয়েছে উল্লেখ করে তিনি জানান, সে বিষয়েও পদক্ষেপ নেওয়া হবে।
বাংলাদেশে নিযুক্ত ফ্রান্সের রাষ্ট্রদূত ম্যারি মাসদুপুই সৌজন্য সাক্ষাৎ করতে এলে উপদেষ্টা তাকে এসব কথা বলেন। গতকাল রোববার সচিবালয়ে স্বরাষ্ট্র উপদেষ্টার অফিসকক্ষে এই সাক্ষাৎ হয়। পরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার ফয়সাল হাসান জানান, সাক্ষাৎকালে বিদ্যমান আইনশৃঙ্খলা পরিস্থিতি,পুলিশ সংস্কার, অবৈধ অস্ত্র উদ্ধারসহ নানাবিধ বিষয়ে আলোচনা করেন তারা। খবর বাংলা ট্রিবিউনের।
বৈঠকে স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, বাংলাদেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি ক্রমান্বয়ে উন্নতির দিকে। যদিও নানা শ্রেণি-পেশার মানুষের বিভিন্ন দাবি-দাওয়া ও ইস্যুভিত্তিক আন্দোলনের কারণে তা কিছুটা চ্যালেঞ্জের সম্মুখীন। আশা করি দ্রুত পরিস্থিতির উন্নয়ন ঘটবে।
রাষ্ট্রদূত পুলিশ সংস্কারে বর্তমান সরকারের পদক্ষেপের বিষয়ে উপদেষ্টার কাছে জানতে চান। তিনি জানান, পুলিশদের বিশ্রামের সময় কম থাকার কারণে অনেক চাপের মুখে তাদের দায়িত্ব পালন করতে হয়। আমরা পুলিশ সংস্কারে নীতিগত সিদ্ধান্ত নিয়েছি। তবে তা প্রাথমিক পর্যায়ে রয়েছে। আমরা পুলিশ বাহিনী ছাড়াও পর্যায়ক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আওতাধীন অন্যান্য বাহিনীর সংস্কারেও উদ্যোগ নিচ্ছি।