শিক্ষার মান বাড়াতে ল্যাব অনুশীলন জোরদারের তাগিদ

9

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজি (সিবিইউএফটি) এর সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বিশ^বিদ্যালয়ের বোর্ড রুমে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সিবিইউএফটি’র বোর্ড অব ট্রাস্টিজ’র চেয়ারম্যান নাসির উদ্দিন চৌধুরী অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ওবায়দুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় আরো উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয়ের ট্রাস্টি মোহাম্মদ আব্দুছ ছালাম, এসএম আবু তৈয়ব, ফরহাত আব্বাস, এসএম সাজেদুল ইসলাম এবং ইউজিসি মনোনিত সিন্ডিকেট সদস্য চুয়েটের অধ্যাপক ড. কাজী দেলোয়ার হোসেন ও সরকার মনোনিত সিন্ডিকেট সদস্য শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (বিশ^বিদ্যালয়) খালেদা আক্তার ও অন্যান্য সিন্ডিকেট সদস্যবৃন্দ।
সিবিইউএফটি’র বোর্ড অব ট্রাস্ট্রিজের চেয়ারম্যান নাসির উদ্দিন চৌধুরী বিশ^বিদ্যালয়ের শিক্ষার গুণগত মান বাড়ানোর লক্ষ্যে ল্যাব অনুশীলন কার্যক্রম জোরদার করার উপর তাগিদ দেন এবং শিক্ষার্থীদের লেখাপড়ার বিষয়ে অত্যন্ত যতœশীল হওয়ার জন্য অনুরোধ করেন।
সভায় বিশ^বিদ্যালয়ের বিভিন্ন প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রমের অনুমোদন দেয়া হয়। আর্থিক ব্যবস্থাপনা বিষয়ে বিশদ প্রস্তাবনাসমূহ বিষদ আলোচনা পূর্বক একাডেমিক কাউন্সিলে গৃহীত প্রস্তাবনাসমূহ অনুমোদিত হয়। এ মাসের শেষ সপ্তাহে বিশ^বিদ্যালয়ে প্রথমবারের মত এডমিশন ফেয়ার আয়োজনের সিদ্ধান্ত গৃহীত হয়। সিবিইউএফটি’র সার্বিক কর্মকান্ডকে আরো গতিশীল ও বিদেশের বিভিন্ন ইঞ্জিনিয়ারিং ভার্সিটির সাথে কোলাবোরেশন কার্যক্রম আরো সম্প্রসারণ করার উপর গুরুত্বারোপ করা হয়।