শহীদ ওয়াসিমের নাম ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে

4

চট্টগ্রাম নগর বিএনপির আহব্বায়ক এরশাদ উল্লাহ বলেছেন, চট্টগ্রাম কলেজ ছাত্রদলের যুগ্ম আহব্বায়ক শহীদ ওয়াসিম আকরাম স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে আন্দোলন করতে গিয়ে প্রাণ দিয়েছে। সে ছাত্রদলের নিবেদিত নেতা ছিল। তার জানাজায় হাজার হাজার মানুষ অংশ নিয়েছে। তার প্রতি মানুষ শ্রদ্ধা জানিয়েছে। তার মৃত্যু গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনকে বেগবান করেছে। ওয়াসিমের মৃত্যু ছাত্র আন্দোলনে অসীম শক্তি যুগিয়েছে। ওয়াসিম আকরাম অধিকার আদায়ের সৈনিক হিসেবে প্রাণ দিয়েছে। তার জীবনের মধ্য দিয়ে দেশের মানুষের মুক্তির আন্দোলন সফল হয়েছে। ওয়াসিমের নাম ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে।
গতকাল শুক্রবার বিকালে বৈষম্য বিরোধী ছাত্র-জনতার আন্দোলনে চট্টগ্রামের মুরাদপুরে পুলিশ ও আওয়ামী সন্ত্রাসীদের হাতে ১ম শহীদ চট্টগ্রাম কলেজ ছাত্রদলের যুগ্ম আহব্বায়ক ওয়াসিম আকরামের পরিবারের সাথে সাক্ষাৎকালে এসব কথা বলেন তিনি।
নগর বিএনপির আহব্বায়ক এরশাদ উল্লাহ ও সদস্য সচিব নাজিমুর রহমানের নেতৃত্বে নগর বিএনপির নেতা-কর্মীরা ওয়াসিম আকরামের কক্সবাজারের পেকুয়া উপজেলার মেহেরনামা বাজারস্থ বাসভবনে যান। নেতৃবৃন্দ তার মায়ের সাথে দেখা করে তাদের খোঁজ খবর নেন। তাদের সমবেদনা জানিয়ে যেকোনো প্রয়োজনে তাদের পাশে থাকার কথা জানান। সেখানে তারা শহীদ ওয়াসিম আকরামের কবর জিয়ারত করেন এবং কবরে পুস্পস্তবক অর্পণ করেন। নেতৃবৃন্দ পরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দীন আহমেদের চকরিয়াস্থ বাসভবন সংলগ্ন পারিবারিক কবরস্থানে গিয়ে তার পিতা-মাতার কবর জিয়ারত করেন।
এসময় নাজিমুর রহমান বলেন, আওয়ামী লীগ সরকার পতনের আন্দোলনকে কেন্দ্র করে যারা মৃত্যুবরণ করেছে, তাদের পরিবারের খোঁজখবর রাখার দায়িত্ব হচ্ছে বিএনপির। কেননা তারা দেশের মানুষের জন্য এবং গণতন্ত্র রক্ষার জন্য আন্দোলন করতে গিয়ে নিহত হয়েছেন। যারা আন্দোলনে মৃত্যুবরণ করেছে তাদের শহীদী মৃত্যু হয়েছে। শহীদের রক্ত কোনো দিন বৃথা যায় না। তারা আন্দোলন করে, রক্ত দিয়ে জাতির ওপর থেকে যে বিশাল বোঝা, সেটা সরিয়ে দিয়েছে। শেখ হাসিনাকে আজ পালিয়ে যেতে হয়েছে।
এসময় অন্যান্যের মধ্যে মহানগর বিএনপি নেতা সৈয়দ আজম উদ্দিন, এস কে খোদা তোতন, হারুন জামান, নিয়াজ মোহাম্মদ খান, কাজী বেলাল উদ্দিন, আহমেদুল আলম চৌধুরী রাসেল, পাঁচলাইশ থানা বিএনপির সভাপতি মামুনুল ইসলাম হুমায়ুন, বিএনপি নেতা খোরশেদ আলম, জাফর আহমেদ, শফিকুল ইসলাম শাহীন, নগর ছাত্রদলের আহব্বায়ক সাইফুল আলম, সদস্য সচিব শরিফুল ইসলাম তুহিন, যুগ্ম আহব্বায়ক সালাউদ্দিন শাহেদ, আরিফুর রহমান মিঠু, শহিদুল ইসলাম সুমন, সদস্য আল মামুন সাদ্দাম, এনামুল হক এনাম, আব্বাস উদ্দিন প্রমূখ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি