লোহাগাড়া উপজেলা জন্মাষ্টমী উদ্যাপন পরিষদের ধর্মসম্মেলন

4

লোহাগাড়া উপজেলা জন্মাষ্টমী উদ্যাপন পরিষদের উদ্যোগে পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে ধর্মসম্মেলন গত ২৬ আগস্ট সন্ধ্যায় অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জন্মাষ্টমী উদ্যাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও কলাউজান বাসন্তী-সুবল স্মৃতি ফাউন্ডেশনের চেয়ারম্যান লায়ন তপন কান্তি দাশ। তিনি বলেন, সৃষ্টির লালন ও দুষ্টের দমনে শ্রীকৃষ্ণ আবির্ভূত হন। তিনি তাঁর দিব্যজীবনে সত্য-সুন্দর ও মঙ্গল প্রতিষ্ঠা করেন। মানব সেবাই শ্রেষ্ঠ ধর্ম, এটাই প্রত্যেক ধর্ম দশনের মূল মর্মবাণী।
তিনি বন্যার্ত মানুষের সেবায় সকলকে এগিয়ে আসার আহবান। পরিষদের সভাপতি পলাশ দাশের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাংবাদিক খোকন সুশীলের সঞ্চালনায় ধর্মসম্মেলনে মঙ্গলপ্রদীপ প্রজ্বালন করেন সংগঠক সুনীল কুমার চৌধুরী। গেস্ট অব অনার ছিলেন দক্ষিণ জেলা জাতীয়তাবাদী দলের সদস্য এসএম ছলিম উদ্দিন চৌধুরী খোকন।
বিশেষ অতিথি ছিলেন সংগঠক আনন্দ মোহন দাশ ও সাংবাদিক অধ্যাপক পুষ্পেন চৌধুরী।
সংবর্ধিত অতিথি ছিলেন ভাসিশিক কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি সুনীল দত্ত, লোহাগাড়া উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি ডা. রিটন দাশ, ভাসিশিক কেন্দ্রীয় সংসদের দপ্তর সম্পাদক সুমন মজুমদার হিরো, জন্মাষ্টমী পরিষদ লোহাগাড়া শাখার উপদেষ্টা শিবপদ চৌধুরী ও হরিশংকর গুপ্ত। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পরিষদের উপদেষ্টা ধরচরণ নাথ, নন্দ দুলাল ব্রহ্মচারী, সহ-সভাপতি রাজীব দাশ, যুগ্ম সম্পাদক রণজিৎ দাশ নটু, দয়াল দাশ, মধু দাশ, বাপ্পা দাশ, বাবলু কান্তি হাজারী, বিশ্বজিৎ চৌধুরী, ধন জলদাস, সোনারাম জলদাস প্রমুখ। এছাড়াও অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল-জন্মাষ্টমী পূজা, আরতি, গীতাপাঠ, প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ, মহানাম সংকীর্ত্তন ও প্রসাদ আস্বাদন। বিজ্ঞপ্তি