লোহাগাড়ায় শ্রমিক কল্যাণ ফেডারেশনের সম্মেলন

2

লোহাগাড়া প্রতিনিধি

লোহাগাড়ায় বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে এক শ্রমিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গত ৫ সেপ্টেম্বর রাতে উপজেলার আমিরাবাদের একটি কমিউনিটি সেন্টারে উপজেলা শ্রমিক কল্যাণ ফেডারেশনের নির্মাণ বিভাগের উদ্যোগে এ সম্মেলনের আয়োজন করা হয়েছে। লোহাগাড়া উপজেলা শ্রমিক কল্যাণ ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি এবং নির্মাণ বিভাগের সভাপতি ইঞ্জিনিয়ার মো. ইউসুফের সভাপতিত্বে এ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি ও চট্টগ্রাম মহানগরীর সভাপতি এস. এম লুৎফুর রহমান। প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা শ্রমিক কল্যাণ ফেডারেশনের সেক্রেটারি ও নির্মাণ বিভাগের সভাপতি মাওলানা আরিফুর রশিদ।
সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এস এম লুৎফুর রহমান বলেন, শ্রমিক কল্যাণ ফেডারেশন একটি আদর্শবাদী সংগঠনের নাম। বাংলাদেশকে সুশোভিত এবং উন্নত করার জন্য নির্মাণ শ্রমিকরা দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। কিন্তু তারা বিগত সরকারের আমলে অবেহেলিত, শোষিত, বঞ্চিত, নিগৃহীত এবং অধিকারহারা ছিল।
শ্রমিক কল্যাণ ফেডারেশন (নির্মাণ বিভাগ) লোহাগাড়া উপজেলার সেক্রেটারি মো. মহিউদ্দিনের সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন লোহাগাড়া উপজেলা জামায়াতে ইসলামীর আমীর অধ্যক্ষ মাওলানা আসাদুল্লাহ ইসলামাবাদী, উপজেলা শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি মাস্টার আবদুস ছালাম, সাধারণ সম্পাদক মনির আহমদ, উপজেলা জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি ও পদুয়া আইনুল উলুম ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ আ.ন.ম নোমান। সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা শ্রমিক কল্যাণ ফেডারেশনের সহ-সভাপতি রফিক দিদার, অর্থ সম্পাদক আবদুল আলীম আবদুল্লাহ, প্রশিক্ষণ সম্পাদক ছমি উদ্দিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. শহীদুল ইসলাম, আমিরাবাদ ইউনিয়ন যুব জামায়াতের সেক্রেটারি আরিফ উল্লাহ, শ্রমিক কল্যাণ ফেডারেশনের বড়হাতিয়া ইউনিয়ন সভাপতি ইঞ্জিনিয়ার মো. দিদারুল আলম প্রমুখ। এ সম্মেলনে শ্রমিক কল্যাণ ফেডারেশনের (নির্মাণ বিভাগ) সকল সদস্যরা উপস্থিত ছিলেন।