লোহাগাড়ায় ডাকাতির প্রস্তুতিকালে তিন ডাকাত আটক

2

লোহাগাড়া প্রতিনিধি

লোহাগাড়ায় ডাকাতির প্রস্তÍুতিকালে তিন ডাকাতকে আটক করে পুলিশে সোপর্দ করেছেন স্থানীয় জনগণ। এ সময় তাদের কাছ থেকে একটি অচল ভাঙ্গা এয়ারগান, ১টি রাম দা ও ১টি ছোরা উদ্ধার করা হয়েছে। গত বৃহস্পতিবার দিনগত রাত ৩টার দিকে উপজেলার পদুয়া ইউনিয়নের জঙ্গল পদুয়া এলাকা থেকে তাদেরকে আটক করা হয়েছে।
এ ঘটনায় আটকরা হলেন কক্সবাজারের ঈদগাও থানার পূর্ব দরগা পাড়ার মাহাবুব আলমের পুত্র মাহামুদুল করিম প্রকাশ মুকিত (২০), স›দ্বীপ থানার মগধরা ইউনিয়নের গুপ্তছড়া বাজার এলাকার মো. আলাউদ্দিনের পুত্র ইয়াছিন আরাফাত (২০) ও পটিয়া থানার খরনা এলাকার মৃত নাছির উদ্দিনের পুত্র খায়রুল ইসলাম (২২)।
স্থানীয় সুত্রে জানা গেছে, উপজেলার জঙ্গল পদুয়ার দুই খালের মুখ এলাকায় ঘটনার দিন গভীর রাতে অস্ত্রশস্ত্রে সজ্জিত অবস্থায় ৮/১০ জনের ডাকাত দল জঙ্গল পদুয়াসহ আশপাশের এলাকায় ডাকাতির প্রস্তুতি নেয়। এ সময় স্থানীয়রা তাদের গতিবিধি টের পেয়ে ধাওয়া করলে ডাকাতরা পালিয়ে যাওয়ার সময় ৩ জনকে আটক করেন। খবর পেয়ে পরদিন সকাল সাড়ে ১১টার দিকে পুলিশ ঘটনাস্থলে গিয়ে একটি অচল ভাঙা এয়ারগান, ১টি রাম দা ও ১টি ছোরাসহ তাদেরকে গ্রেপ্তার করে থানা পুলিশ হেফাজতে নিয়ে আসেন।
লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আরিফুর রহমান জানান, উপজেলার পদুয়ায় ডাকাতির প্রস্তুতিকালে গ্রেপ্তারকৃত ডাকাতদের বিরুদ্ধে থানায় মামলা রুজু করা হয়েছে। গতকাল শুক্রবার তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।