লামায় নিখোঁজের ৩দিন পর যুবকের লাশ উদ্ধার

2

লামা প্রতিনিধি

বান্দরবান জেলার লামা উপজেলা থেকে নিখোঁজের তিনদিন পর মো. মকসেদুল হক (২২) নামের এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল রবিবার সকালে মাতামুহুরী নদীর চম্পাতলী এলাকা থেকে লাশটি উদ্ধার করা হয়। মো. মকসেদুল হক উপজেলার রুপসীপাড়া ইউনিয়নের বড় কলারঝিরি পাড়ার বাসিন্দা মো. খোকা মিয়ার ছেলে।
স্থানীয় সূত্র জানায়, গত শুক্রবার বিকাল ৩টার দিকে মো. মকসেদুল হকসহ তিন যুবক বড় কলারঝিরি থেকে লামা খাল পার হয়ে বাড়ি যাচ্ছিল। এসময় অপর দুই যুবক সাঁতার কেটে খাল পার হয়ে পাড়ে উঠতে পারলেও মকসেদুল হক প্রবল
স্রোতের টানে ডুবে যায়। খবর পেয়ে স্বজনেরা ঘটনাস্থলের আশেপাশের এলাকায় অনেক খোঁজাখুঁজি করেও মকসেদুল হককে উদ্ধার করতে পারেননি। একপর্যায়ে রবিবার সকাল সাড়ে ১০টার দিকে মাতামুহুরী নদীর চাম্পাতলীস্থ আনসার ব্যাটালিয়নের সদর দপ্তর সংলগ্ন এলাকা হয়ে ভেসে যাওয়ার সময় স্থানীয়রা লাশটি আটকায়। পরে উদ্ধারকৃত লাশটি মো. মকসেদুল হকের বলে ছোট ভাই মশিউর রহমান শনাক্ত করেন।
মৃত মকসেদুল হকের ছোট ভাই মশিউর রহমান জানান, গত শুক্রবার বিকেলে মকসেদুর হক সহ তিন বড় কলারঝিরি পাড়ার একটি দোকানে নাস্তা করতে যান। সেখান থেকে ফেরার সময় স্রোতের টানে ভেসে যায় মকসেদুল হক।
লাশ উদ্ধারসহ ঘটনার সত্যতা নিশ্চিত করে লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মো. শামীম শেখ বলেন, মৃত্যুর ঘটনায় কারো কোন অভিযোগ না থাকায় মকসেদুল হকের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।