রোহিঙ্গা ক্যাম্প থেকে বিপুল অস্ত্র-গুলি উদ্ধার

3

উখিয়া প্রতিনিধি

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে আরসার শীর্ষ সন্ত্রাসী আব্দুল্লাহকে বিপুল পরিমাণ অস্ত্র-গুলিসহ গ্রেপ্তার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ান- ১৪ এপিবিএন।
গতকাল বৃহস্পতিবার ভোরে উখিয়ার ২০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ইরানি পাহাড়ি এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার সন্ত্রাসী হলো উখিয়ার ৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি-৫১ ব্লকের মোদাছের এর ছেলে আব্দুলাহ (৩২)। তার বিরুদ্ধে উখিয়া-টেকনাফ থানায় ৮টি হত্যা মামলা রয়েছে।
আটকের পর আসামির দেহ ও ব্যাগ তল্লাশি করে ২টি বিদেশি পিস্তল, ১টি দেশে তৈরি ওয়ান শুটারগান, মাঝরি সাইজের ২টি ওয়ান শুটারগান, রাইফেলের গুলি, ২০ রাউন্ড গুলি, ২টি পিস্তলের গুলি, ১টি শর্টগানের কার্তুজ, ২০ রাউন্ড রাইফেলের গুলির খোসা ও ৩টি পিস্তলের গুলির খোসা উদ্ধার হয়।
সংবাদ সম্মেলন করে বিষয়টি নিশ্চিত করেছেন ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ানের সহ-অধিনায়ক আরেফিন জুয়েল। তিনি বলেন, বৃহস্পতিবার ভোর রাতে উখিয়া উপজেলার ২০ এক্সটেনশন রোহিঙ্গা ক্যাম্পের একটি শেড থেকে আরসার শীর্ষ সন্ত্রাসী আব্দুল্লাহকে গ্রেপ্তার করতে সক্ষম হই আমরা। পরে তার দেহ ও ব্যাগ তল্লাশি করে বিপুল পরিমাণ দেশি-বিদেশি অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।
তিনি আরও জানান, ধৃত আসামির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।