রেমালের কারণে চট্টগ্রাম থেকে হজ ফ্লাইট বাতিল

7

নিজস্ব প্রতিবেদক

ঘূর্ণিঝড় রেমালের কারণে চট্টগ্রাম থেকে হজ ফ্লাইট বাতিল করা হয়েছে। বাতিল হওয়া ফ্লাইটের ৩১৭ জন হজযাত্রীকে নিয়ে গতকাল বিকেল ৫টায় নয়টি বাসযোগে চট্টগ্রাম থেকে ঢাকায় পাঠানো হয়েছে। তারা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৌদির উদ্দেশ্যে ফ্লাইটে উঠবেন।
গতকাল রবিবার সন্ধ্যায় চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর বন্ধ থাকায় বাংলাদেশ বিমানের ফ্লাইট বাতিল করা হয়।
জানা যায়, গতকাল সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ৩১৭ জন হজযাত্রী নিয়ে বাংলাদেশ বিমানের ফ্লাইট বিএজি-১৩৫ সৌদি আরবের জেদ্দার উদ্দেশে উড্ডয়নের কথা ছিল। এর আগে ওইদিন সকালে জানানো হয়, দুপুর ১২টা থেকে সোমবার ৮টা পর্যন্ত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের কার্যক্রম বন্ধ থাকবে। এ কারণে বাংলাদেশ বিমানের ফ্লাইট বাতিল করা হয়। বাতিল হওয়া ফ্লাইটের ৩১৭ জন হজযাত্রীকে নিয়ে বিকেল ৫টায় নয়টি বাসে করে চট্টগ্রাম বিমানবন্দর থেকে ঢাকায় পাঠানো হয়েছে। তারা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফ্লাইটে উঠবেন।
হজ এজেন্সিজ এসোসিয়েশন অব বাংলাদেশ, চট্টগ্রাম জোনাল কমিটির সাধারণ সম্পাদক আব্দুল মালেক জানান, চট্টগ্রাম থেকে হজ ফ্লাইট বাতিল হওয়ায় আমরা সারাক্ষণ হজযাত্রীদের সেবায় নিয়োজিত ছিলাম। হাবের অনুরোধে বিমান কর্তৃপক্ষের আন্তরিকতায় বাতিল হওয়া ফ্লাইটের ৩১৭ জন হজযাত্রীকে নয়টি বাসে করে কোন ধরনের ভোগান্তি ছাড়া চট্টগ্রাম থেকে ঢাকায় পাঠানো হয়েছে। এ কাজটি করতে গিয়ে শুরু থেকে শেষ পর্যন্ত আমরা সেখানে ছিলাম। এ সময় হাব, চট্টগ্রাম জোনাল কমিটির চেয়ারম্যান মোহাম্মদ শাহ আলম ও বিমান বাংলাদেশ এয়ারলাইনসের চট্টগ্রাম জেলা ব্যবস্থাপক মো. শাহাদাত হোসেন সবকিছু তদারকিতে ছিলেন।
শাহ আমানত বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তাসলিম আহমেদ জানান, ঘূর্ণিঝড় রিমালের কারণে রবিবার দুপুর ১২টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত ফ্লাইট চলাচল স্থগিত করেছি। পরবর্তীতে এই স্থগিতাদেশ বাড়ানো হতে পারে।