রুমায় কেএনএফ সন্ত্রাসী নিহত অস্ত্র উদ্ধার

3

বান্দরবান প্রতিনিধি

বান্দরবানের রুমায় যৌথ বাহিনীর অভিযানে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট’র (কেএনএফ) এক সন্ত্রাসী নিহত হয়েছে। এ সময় অস্ত্র, গোলাবারুদসহ বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়। গতকাল মঙ্গলবার উপজেলার দুর্গম দার্জিলিং পাড়ায় এ অভিযান চালানো হয়।
পুলিশ ও স্থানীয়রা জানান, রুমা উপজেলার দার্জিলিং পাড়ায় গতকাল যৌথবাহিনীর সাথে কেএনএফ সন্ত্রাসীদের গোলাগুলির ঘটনা ঘটে। গোলাগুলির এক পর্যায়ে যৌথবাহিনীর গুলিতে কেএনএফ’র এক সন্ত্রাসী গুলিবিদ্ধ হয়ে নিহত হয়। এ সময় ঘটনাস্থল থেকে কয়েকটি অস্ত্র, গোলাবারুদ উদ্ধার করা হয়।
রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহজাহান জানান, গতকাল দুপুরে রুমা দার্জিলিং পাড়া থেকে এক কেএনএফ সদস্যের লাশ উদ্ধার করে হাসপাতালে আনা হয়। ঘটনাস্থল থেকে অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়। নিহত কেএনএফ সদস্যের নাম পরিচয় জানা যায়নি।
এদিকে আইএসপিআর জানিয়েছে, অভিযানে কেএনএফ সন্ত্রাসীদের ব্যবহারকৃত বাঙ্কার, পর্যবেক্ষণ চৌকি ধ্বংস করা হয়। এছাড়া ৩টি একে-২২ রাইফেল, ১টি শটগান, ৭১ রাউন্ড এ্যামোনিশন, ১৫৭ রাউন্ড শটগান এ্যামোনিশন, বিপুল পরিমাণ বিস্ফোরক, ১টি ড্রোন, ৩টি জুম্মল্যান্ডের পতাকা এবং মোবাইল ফোন ও ওয়াকিটকি সেটসহ বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়।