রিহ্যাব চট্টগ্রাম রিজিয়নের সাধারণ সভা

6

রিহ্যাব চট্টগ্রাম রিজিওনাল অফিসে রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট ও রিহ্যাব চট্টগ্রাম রিজিওনাল কমিটির চেয়ারম্যান হাজী দেলোয়ার হোসেন এর সভাপতিত্বে ১৩ জুলাই সকাল সাড়ে ১১টায় রিহ্যাব চট্টগ্রাম রিজিয়নের ২৪তম সাধারণ সভা অনুষ্ঠিত হয়। কোরান থেকে তেলওয়াতের মধ্য দিয়ে সভার কার্যক্রম শুরু করা হয়। শুরুতে রিহ্যাব এর সাবেক পরিচালক ও চট্টগ্রাম রিজিওনাল কমিটির ফার্স্ট ভাইস চেয়ারম্যান সিপিডিএল এর ব্যবস্থাপনা পরিচালক এর পিতা এবং সিপিডিএল এর চেয়ারম্যান আবুল হোসেন চৌধুরীর মৃত্যুতে শোক প্রস্তাব গৃহীত হয়।
সভার সভাপতি হাজী দেলোয়ার হোসেন সভায় আগত রিহ্যাব এর প্রেসিডেন্ট মো. ওয়াহিদুজ্জামান, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট লিয়াকত আলী ভূঁইয়া, ভাইস প্রেসিডেন্ট, রিহ্যাব এর পরিচালকবৃন্দ, রিহ্যাব চট্টগ্রাম রিজিওনাল কমিটির সদস্যবৃন্দ এবং রিহ্যাব চট্টগ্রাম রিজিয়নের সকল সদস্যকে আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন জ্ঞাপন করেন।
তিনি বলেন, রিহ্যাব সদস্যরা প্রতি বছর সরকারকে হাজার হাজার কোটি টাকার রাজস্ব দিয়ে থাকে। সরকাার সিদ্ধান্ত অনুযায়ী রিয়েল এস্টেট ব্যবসা করলে সকল ডেভেলপারকে বধ্যতামূলকভাবে রিহ্যাব সদস্যভুক্ত হতে হবে। এ বিষয়ে ২০১৭ সালের ২১ মে বাণিজ্য মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করা সত্বেও বর্তমানে রিহ্যাব সদস্য বহির্ভূত অনেক প্রতিষ্ঠান সরকারি নিয়মনীতি না মেনে রিয়েল এস্টেট ব্যবসা করছে। এ ধরনের ব্যবসা করা রাজস্ববিরোধী কর্মকাÐের শামিল।
সভায় রিহ্যাব এর প্রেসিডেন্ট মো. ওয়াহিদুজ্জামান বলেন, রিহ্যাবরে পক্ষ থেকে আবাসন ব্যবসার স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে ইতিমধ্যে বিভিন্ন মন্ত্রণালয়, এনবিআর এবং ট্যাক্স কমিশন সহ বিভিন্ন দপ্তরে যোগাযোগ করে যথাযথ পদক্ষেপ গ্রহণের প্রচেষ্টা অব্যাহত রয়েছে।
রিহ্যাব এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট লিয়াকত আলী ভূঁইয়া বলেন, বর্তমানে রিহ্যাব সদস্য বহির্ভূত অনেক প্রতিষ্ঠান রিয়েল এস্টেট ব্যবসা করছে। এক্ষেত্রে গ্রাহকদের সাথে প্রতারণার ফলে রিহ্যাব সদস্যদের ভাবমূর্তি ক্ষুণœ হচ্ছে।
রিহ্যাবের পরিচালক ও চট্টগ্রাম রিজিওনাল কমিটির কো-চেয়ারম্যান (১), মোহাম্মদ মোরশেদুল হাসান সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।
সভায় উপস্থিত ছিলেন রিহ্যাব এর ভাইস প্রেসিডেন্ট (১) লায়ন এম এ আউয়াল (এক্স এমপি), ভাইস প্রেসিডেন্ট (২) মোহাম্মদ আকতার বিশ্বাস, ভাইস প্রেসিডেন্ট (৩) ইঞ্জিনিয়ার আবদুল লতিফ, ভাইস প্রেসিডেন্ট-ফাইন্যান্স আবদুর রাজ্জাক, ডক্টর এন জোহা, ইঞ্জিনিয়ার মোহাম্মদ মনজুরুল ফরহাদ, মোহাম্মদ মোবারক হোসাইন, ইঞ্জিনিয়ার মোহাম্মদ মোহসিন মিয়া, সুরুজ সরদার, দেওয়ান নাসিরুল হক, এ এফ এম ওবাইদুল্লাহ, সেলিম রাজা পিন্টু, মিরাজ মোকতাদির, ডক্টর মোহাম্মদ হারুনুর অর রশিদ, মোহাম্মদ লাবিব বিল্লাহ্, মোহাম্মদ আইয়ুব আলী, শেখ কামাল, মোহাম্মদ এমদাদুল হক সহ সদস্যবৃন্দ। বিজ্ঞপ্তি