রিকশা চলাচল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহারের আশ্বাস মেয়রের

7

নিজস্ব প্রতিবেদক

দেওয়ানহাট থেকে বারিক বিল্ডিং পর্যন্ত প্যাডেল রিকশা বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী। পাশাপাশি চট্টগ্রাম মহানগরী চালক মালিক ঐক্য পরিষদ নেতৃবৃন্দ ও পুলিশ প্রশাসনের সাথে আগামী এক মাসের মধ্যে বৈঠক করে অবৈধ ব্যাটারিচালিত রিকশা বন্ধ করে উচ্চ আদালতের রায় রাস্তবায়নেরও প্রতিশ্রæতি দেন তিনি। গতকাল মহানগরী চালক মালিক ঐক্য পরিষদ নেতৃবৃন্দ তাঁকে স্মারকলিপি প্রদান করতে গেলে এসময় তাদের এ আশ্বাস দেন সিটি মেয়র।
আগামী ১ জুন থেকে রিকশা চলাচল বন্ধের সিদ্ধান্ত ছিল দেওয়ানহাট থেকে বারিক বিল্ডিং পর্যন্ত। এতে ক্ষুব্ধ হয়ে উঠে চট্টগ্রাম মহানগর চালক মালিক ঐক্য পরিষদ। এ নিয়ে তারা মহানগরীতে অবৈধ ব্যাটারি রিকশা বন্ধ, দেওয়ানহাট থেকে বারিক বিল্ডিং পর্যন্ত প্যাডেল রিকশা বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহারসহ ৬ দফা দাবিতে কর্মসূচি দেয়। গতকাল বৃহস্পতিবার জমিয়তুল ফালাহ্ মসজিদ প্রাঙ্গণে চট্টগ্রাম মহানগরী রিকশা চালক মালিক ঐক্য পরিষদের উদ্যোগে জমায়েত অনুষ্ঠিত হয়। পরে তারা এ দাবিতে সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরীকে তাঁর স্মারকলিপি প্রদান করে। এসময় মেয়র দেওয়ানহাট থেকে বারিক বিল্ডিং পর্যন্ত প্যাডেল রিকশা বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহারের এ ঘোষণা দেন। এরপর ঐক্য পরিষদ নেতৃবৃন্দ তাদের কর্মসূচি স্থগিত করে।
জমিয়তুল ফালাহ মসজিদ প্রাঙ্গনে সমাবেশে প্রধান অতিথি ছিলেন চালক মালিক ঐক্য পরিষদের প্রধান উপদেষ্টা আমজাদ হোসেন হাজারী, প্রধান বক্তা ছিলেন ঐক্য পরিষদের উপদেষ্টা টিটু মহাজন, বিশেষ অতিথি ছিলেন আবদুজ জাহেদ জসীম। সমাবেশ শেষে মিছিল সহকারে মেয়র ও পুলিশ কমিশনারকে স্মারকলিপি প্রদান করা হয়।
স্মারকলিপি প্রদানকালে ঐক্য পরিষদের সভাপতি মো. আব্দুল কাদের মজুমদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমানের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন ঐক্য পরিষদের সহ-সভাপতি খুরশিদ আলম, সহ-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মোস্তফা, মহিব উল্লাহ, নুরুল আলম জিকু, তসলিম কোম্পানী, দপ্তর সম্পাদক শফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সালাহউদ্দিন সোহাগ, মো. হাসান, লিটন দাশ, সোলায়মান কোম্পানি, ইব্রাহিম কোম্পানী, সঞ্জয় চৌধুরী প্রমুখ।