রাসুলের (দ.) মুহাব্বত ঈমানদারের মূলধন

2

হাটহাজারী প্রতিনিধি

কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মোর্শেদ আওলাদে রাসুল (দ.) হযরতুলহাজ আল্লামা অধ্যক্ষ শায়খ ছৈয়্যদ মোর্শেদে আজম মাদ্দাজিল্লুহুল আলী বলেছেন, প্রিয় রাসুলের (দ.) মুহাব্বত একজন ঈমানদারের মূলধন। রাসুলুল্লাহকে (দ.) সবকিছুর ঊর্ধ্বে, এমনকি নিজের জীবনের চেয়েও অধিকতর মুহাব্বত করতে না পারলে ঈমানের পরিপূর্ণতার স্তরে পৌঁছানো সম্ভব হয় না। তিনি বলেন, নবীজির মুহাব্বতের বহিঃপ্রকাশ হলো সর্বাবস্থায় রাসূলকে (দ.) অনুকরণ-অনুসরণ করা।
তিনি আরও বলেন, আল্লাহ ও তাঁর প্রিয় হাবিবের (দ.) সন্তুষ্টি অর্জনের মাধ্যমে মনজিলে-মকছুদে পৌঁছানোই এ তরিকতের মূল লক্ষ্য। এ তরিক্বতে অন্তর্ভূক্ত হলে মানুষের অশান্ত হৃদয় প্রশান্ত হয়, হারাম-হালাল পৃথক করে জীবন ধারণের উপলব্ধি জাগ্রত হয়, আখেরাতের ভাবনায় জীবনকে সাজিয়ে নেয়, জীবনের প্রতিটি পদক্ষেপে খুঁজে পায় মহান আল্লাহর নৈকট্য আর নবীজির অপার ভালোবাসা। গতকাল শুক্রবার বাদে জুমা হাটহাজারীর ফতেয়াবাদ আদর্শ বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত কনফারেন্সে প্রধান মেহমানের বক্তব্যে তিনি এসব কথা বলেন।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সিনেট ও সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. মুহাম্মদ আবুল মনছুরের সভাপতিত্বে কনফারেন্সে বিশেষ অতিথি ছিলেন ভাটিয়ারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ মুহাম্মদ নাজিম উদ্দিন, নানুপুর মাজহারুল উলুম ফাজিল ডিগ্রি মাদ্রাসার সাবেক অধ্যক্ষ হযরতুলহাজ আল্লামা মুসলেহ উদ্দীন আহমেদ মাদানী, প্রফেসর ড. জালাল আহমদ, উত্তর জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আলহাজ মুহাম্মদ নুর খান।
বক্তব্য রাখেন মাওলানা মুহাম্মদ শফিউল আলম, মাওলানা মুহাম্মদ আবদুস সবুর, মাওলানা মুহাম্মদ ফোরকান, মাওলানা মুহাম্মদ জসিম উদ্দিন, মাওলানা মুহাম্মদ এরশাদুল হক, মাওলানা মুহাম্মদ রকিব উদ্দিন, মাওলানা মুহাম্মদ জসিম উদ্দিন নুরী এবং মাওলানা মুহাম্মদ গোলাম রাব্বানী প্রমুখ।
কনফারেন্সে মিলাদ-কিয়াম শেষে প্রধান মেহমান দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর সুখ, শান্তি-সমৃদ্ধি কামনা করে বিশেষ মুনাজাত করেন।