রামুতে ব্যবসায়ীকে ছুরিকাঘাতে হত্যা

2

রামু প্রতিনিধি

কক্সবাজারের রামুতে এক ব্যবসায়ীকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। নিহত নুরুল আমিন ছিদ্দিকী রাশেদ (৫০) রামুর কাউয়ারখোপ ইউনিয়নের ফুলনীরচর গ্রামের নুরুল আমিনের ছেলে। তিনি রামু বাইপাসের এন. আমিন মার্কেটের স্বত্ত¡াধিকারী। গতকাল শনিবার বিকাল সাড়ে তিনটায় এ ঘটনা ঘটে।
রাশেদের ছোট ভাই সাইফুর রহমান সুজন জানান, শনিবার দুপুরে তার দুই ভাই রাশেদ ও কামরুল বাগান দেখাশোনা করতে গিয়েছিলেন। ফেরার সময় স্থানীয় চিহ্নিত সন্ত্রাসীরা তাদের ধাওয়া করে এবং দুইজনকেই ছুরিকাঘাত করে। মুমূর্ষু অবস্থায় তাদের উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক নুরুল আমিন ছিদ্দিকী রাশেদকে মৃত ঘোষণা করেন।
তিনি আরও জানান, মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদের ছেলে আশিক, মাসুম, নুরুল আলমের ছেলে তুষার, আবদুল হালিমের ছেলে মিজান, নুরুল কবিরের ছেলে মুমিন, কায়েস মেম্বারের ছোট ভাই আলম, স্থানীয় আরাফাত, গোলাম কাদের, শিশির ও মাসুমসহ ১৫ জনের সংঘবদ্ধ সন্ত্রাসী দল পরিকল্পিতভাবে হামলা চালিয়ে তার ভাইকে হত্যা করেছে।
এদিকে স্থানীয়দের অভিযোগ, থানা থেকে মাত্র এক কিলোমিটার দূরত্বে এ ঘটনা ঘটলেও পুলিশ ঘটনাস্থলে আসেনি। কেবল পুলিশ নয়, প্রশাসনিক কর্মকর্তা ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের কেউ ঘটনাস্থলে আসেনি। এ কারণে পুরো এলাকাজুড়ে উৎকন্ঠা বিরাজ করছে।
রামু থানার ওসি আবু তাহের দেওয়ান ছুরিকাঘাতে ব্যবসায়ী হত্যার বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, জমি নিয়ে বিরোধের জেরে এ হত্যাকান্ড ঘটে।
ঘটনাস্থলে পুলিশ না যাওয়ার কারণ জানতে চাইলে তিনি বলেন, হত্যার বিষয়টি তিনি সন্ধ্যায় জেনেছেন। তাছাড়া মৃতদেহ হাসপাতালে নেওয়া হয়েছে। এসব কারণে যাওয়া হয়নি।