রামগড় সরকারি কলেজের অধ্যক্ষের বিদায় সংবর্ধনা

5

রামগড় প্রতিনিধি

খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলার সর্বোচ্চ বিদ্যাপিঠ রামগড় সরকারি কলেজের অধ্যক্ষ ও কলেজের শিক্ষার্থীর প্রিয় শিক্ষাগুরু প্রফেসর মোহাম্মদ আবদুল লতিফের অবসরজনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।
৩০ মে বিকাল ৩টায় কলেজ মিলনায়তনে রামগড় সরকারি কলেজের পক্ষ থেকে বিদায় সংবর্ধনা দেওয়া হয়।
কলেজের প্রাণীবিদ্যা বিভাগের সহযোগি অধ্যক্ষ মংসাজাই মারমার সভাপতিত্বে বিদায়ী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক মো. আব্দুর রাজ্জাক। রামগড় সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আবদুল লতিফ বিদায় সংবর্ধনা কালে তার বক্তৃতায় বলেন, শিক্ষা ক্ষেত্রে শেখ হাসিনা সরকার যুগান্তকারী উন্নয়ন করেছে। সরকার এখন স্মার্ট বাংলাদেশ গড়তে জ্ঞান বিজ্ঞান ও কারিগরি শিক্ষায় দক্ষ মানুষ তৈরিতে কাজ করছে। তিনি বলেন, কলেজের সহযোগিদের ও প্রতিষ্ঠানের জন্য এবং শিক্ষার্থীদের কল্যাণে সর্বোচ্চ চেষ্টা করেছেন। কোথাও কার্পণ্য করেননি।
হিসাববিজ্ঞান বিভাগের ৩৪ বিসিএস-এর প্রভাষক মো. আব্দুর রাজ্জাক ও দ্বাদশ শ্রেণির ব্যবসা শিক্ষা শাখার শিক্ষার্থী কাকলি বাহাদুর ছেত্রীর সঞ্চালনায় বিদায় অনুষ্ঠানে অতিথিরা বিদায়ী অধ্যক্ষের কর্মজীবনের নানা দিক নিয়ে স্মৃতিচারণ এবং তার সুস্বাস্থ্য ও দীর্ঘ জীবন কামনা করে বক্তব্য রাখেন- চট্টগ্রাম সিটি কলেজের অধ্যক্ষ প্রফেসর ডঃ সুদীপা দত্ত, কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ নুরুন্নবী, সাতকানিয়া সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর কৃষ্ণ চন্দ্র দত্ত, চট্টগ্রাম সিটি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর আবু মোহাম্মদ মেহেদী হাসান-খাগগাছড়ি স. কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মোঃ আতিকুর রহমান- চট্টগ্রাম সিটি কলেজের সহযোগি অধ্যাপক ও বিসিএস কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মো. ইলিয়াস হোসেন, সহযোগি অধ্যাপক জাহিদ হাসান- সহযোগি অধ্যাপক মিজানুর রহমান, সহযোগি অধ্যাপক মো. আলমগীর, সহযোগি অধ্যাপক শামীম কবির, সহযোগি অধ্যাপক ওমর ফারুক, সহযোগি অধ্যাপক নাসের প্রমুখ।
শিক্ষার্থীরাও স্মৃতিচারণ ও অনুভূতি প্রকাশ করে বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে মানপত্র- ক্রেস্ট- উপহার ও ফুল এবং পবিত্র কোরআন শরিফ বইসহ বিভিন্ন শুভেচ্ছা উপহার বিদায়ী অধ্যক্ষ ও সহধর্মিণীর হাতে তুলে দেওয়া হয়। এসময় অধ্যক্ষের সহধর্মিণী উপস্থিত ছিলেন। তাকেও কলেজের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। এসময় উপস্থিত ছিলেন- খাগড়াছড়ি ও রামগড় এবং চট্টগ্রাম সিটি কলেজের অধ্যাপক- কর্মচারী, ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।