রাতভর সড়কে অবস্থানের ঘোষণা

8

সকল গ্রেডে অযৌক্তিক ও বৈষম্যমূলক কোটা বাতিল করে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে আন্দোলনরত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও অধিভুক্ত কলেজের শিক্ষার্থীদের ওপর পুলিশের লাঠিচার্জের ঘটনায় রাতভর চট্টগ্রামের সড়কে অবস্থানের ঘোষণা দিয়েছে আন্দোলনকারীরা। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা ৭ টার দিকে গণমাধ্যমকে দেওয়া এক বক্তব্যে চবির কোটা আন্দোলনের সমন্বয়ক রাসেল আহমেদ বিষয়টি জানান।
এর আগে বিকাল ৪ টার দিকে বাংলা ব্লকেড কর্মসূচি পালন করতে সড়ক ও রেলপথ অবরোধ করতে গেলে পুলিশি বাধার শিকার হন আন্দোলনকারীরা। এ সময় পুলিশের লাঠিচার্জ উপেক্ষা করেই নগরের মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা।
এদিকে নগরের টাইগারপাস এলাকায় আন্দোলনকারীদের ওপর পুলিশের লাঠিচার্জের প্রতিবাদে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ১ নম্বর গেট এলাকায় সন্ধ্যা থেকে অবস্থান নিয়ে চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়ক অবরোধ করে রাখে কয়েকশ শিক্ষার্থী। এছাড়া নগরের ২ নম্বর গেট এলাকাতেও অবস্থান নিয়ে কয়েক ঘণ্টা ধরে অবরোধ কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা। ফলে দীর্ঘ যানজটের সৃষ্টি হয় নগরজুড়ে। খবর বাংলানিউজের
এদিকে দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন থেকে নড়বে না বলে হুঁশিয়ারি দিয়ে চবির কোটা আন্দোলনের সমন্বয়ক রাসেল আহমেদ বলেন, আমাদের ওপর অতর্কিত হামলা চালিয়েছে পুলিশ। কুমিল্লায় শিক্ষার্থীদের ওপর গুলি চালানো হয়েছে। আমার ভাইয়েরা আহত হয়েছে। আমরা পণ করেছি আমরণ এ আন্দোলন চালিয়ে যাবো। আমরা সারারাত থাকবো। যদি আমাদের দাবি মেনে নেওয়া না হয়, আমরা রাজপথ ছাড়বো না।