রাঙ্গুনিয়ার লালানগরের উপ-নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীদের প্রতীক বরাদ্দ

6

রাঙ্গুনিয়া প্রতিনিধি

রাঙ্গুনিয়া উপজেলার লালানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদের উপ-নির্বাচনে চার চেয়ারম্যান প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। বৃহস্পতিবার (১১ জুলাই) সকালে উপজেলা রিটার্নিং কর্মকর্তা এই প্রতীক বরাদ্দ দেন। এতে চেয়ারম্যান প্রার্থী সাবেক ইউপি চেয়ারম্যান মীর তৌহিদুল ইসলাম কাঞ্চনকে “মোটর সাইকেল”, উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক জসিম উদ্দিন তালুকদারকে “ঘোড়া”, সাবেক ছাত্রনেতা সিরাজুল করিম বিপ্লবকে “আনারস”, ও সাবেক ইউপি সদস্য মো. হাসানকে “টেলিফোন” প্রতীক দেওয়া হয়। এর আগে বুধবার প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ব্যক্তিগত কারণ দেখিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন ইউনিয়নের সাবেক প্যানেল চেয়ারম্যান মো. শাহ আলম।
উপজেলা নির্বাচন কর্মকর্তা ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ওবাইদুল ইসলাম জানান, বৃহস্পতিবার প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। প্রার্থীরা আচরণবিধি মেনে প্রচারণা চালাতে পারবেন। আগামী ২৭ জুলাই সকাল ৮ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।
নির্বাচনকে ঘিরে এলাকায় উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। হাট-বাজার, অলি-গলি, পাড়ার প্রতিটি মোড়, চায়ের দোকানে সয়লাব উপ-নির্বাচন নিয়ে। নেতাকর্মী ও তাদের সমর্থকদের মাঝে চলছে পক্ষে-বিপক্ষে নানা প্রচারণা। তবে জসিম উদ্দিন তালুকদার ও সিরাজুল করিম বিপ্লবের সাথে মূল প্রতিদ্বন্দি¦তার আভাস পাওয়া যাচ্ছে। এর আগে ২০২১ সালে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লালানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছিলেন রফিকুল ইসলাম তালুকদার। ভারতে চিকিৎসাধীন অবস্থায় ২ মার্চ তার মৃত্যু হলে ১৩ই মার্চ পদটি শূন্য হয়ে যায়। তবে কে হবেন আগামীর লালানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সে হিসাবে মেলাতে অপেক্ষা করতে হবে ২৭ জুলাই পর্যন্ত।