রাঙ্গুনিয়ায় বাবার মামলায় ছেলে কারাগারে

3

রাঙ্গুনিয়া প্রতিনিধি

মাদক সেবনে বাধা দেয়ায় ক্ষিপ্ত হয়ে বসতঘর পুড়িয়ে দেয়ার মামলায় গ্রেপ্তার হয়েছে ছেলে। মামলাটি করেন গ্রেপ্তার ছেলেরই জন্মদাতা বাবা। চট্টগ্রামের রাঙ্গুনিয়ার এই ঘটনাটি বেশ আলোচনার জন্ম দিয়েছে। গ্রেপ্তারকৃত ব্যক্তির নাম মিকু বড়ুয়া (২৯)। তার বাড়ি রাঙ্গুনিয়া পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের সৈয়দবাড়ি এলাকায়।
গত বুধবার (৩১ জুলাই) সকালে তার বাবা প্রকাশ বড়ুয়ার দায়ের করা মামলায় ওই যুবককে কারাগারে পাঠিয়েছে পুলিশ।
মামলার বিবরণ ও সংশ্লিষ্টদের সাথে কথা বলে জানা গেছে, প্রকাশ বড়ুয়া পেশায় দিনমজুর। তার ছেলে মিকু দীর্ঘ ১০ বছর ধরে মাদকাসক্ত। মাদকের টাকা যোগাতে মিকু বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়ে। গত সোমবার (২৯ জুলাই) বিকেলে ছেলে মিকুকে মাদক সেবনে বাঁধা দিলে ক্ষিপ্ত হয়ে পরদিন মঙ্গলবার বিকেলে পুরো বসবাসের ঘর পুড়িয়ে দেয়। আগুনে ঘরের দু’টি কক্ষ ও একটি বারান্দাসহ আসবাবপত্র পুড়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের রাঙ্গুনিয়া স্টেশনের কর্মীরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।
মামলার বাদী প্রকাশ বড়ুয়া বলেন, মাদকাসক্ত হওয়ার পর আমার ছেলে বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়ে। নিরুপায় হয়ে অনেকটা বাধ্য হয়ে মামলা করতে হলো।
মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই উত্তম কুমার বলেন, ঘটনাস্থল পরিদর্শন করেছি। তদন্ত চলছে। মামলার আসামিকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে।