রাঙ্গুনিয়ায় নদীতে নিখোঁজ শিশুর লাশ উদ্ধার

4

রাঙ্গুনিয়া প্রতিনিধি

রাঙ্গুনিয়ায় ইছামতি নদীতে নিখোঁজের একদিন পর এক শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। তার নাম মো. মোফাচ্ছেল (১১)। সে উপজেলার পারুয়া ইউনিয়নের আদর্শপাড়ার মো. মোজাম্মেলের ছেলে।
গতকাল রবিবার দুপুর ২ টার দিকে ফায়ার সার্ভিস ও নৌ বাহিনী ডুবুরি দলের যৌথ অভিযানে তার লাশ উদ্ধার করা হয়। এর আগে শনিবার দুপুর ২ টার দিকে নিখোঁজ হয় শিশুটি।
স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, মোফাচ্ছেলের বাবা নদী থেকে বালু তুলে জীবিকা নির্বাহ করেন। আর শিশুটি মাঝে মাঝে তার বাবার সাথে সেখানে যায়। শনিবার বাবা-ছেলে নৌকা করে ফেরার সময় সে নৌকা থেকে পড়ে যায়। বাবা তাকে উদ্ধারে খালে ঝাঁপ দিলেও ছেলেকে পাননি। পরে ফায়ার সার্ভিসে খবর দিলে তারা গতকাল দীর্ঘ সময় চেষ্টা করেও তাকে খুঁজে পায়নি।
পারুয়া ইউপি চেয়ারম্যান একতেহার হোসেন বলেন, শিশুটিকে খুঁজে না পেয়ে রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিস এবং নৌবাহিনীর একটি টিম নদীতে উদ্ধার অভিযান চালায়। এক পর্যায়ে দুপুরে যেখানে শিশুটি নিখোঁজ হয়, সেখানে আজান দেওয়া হয়। আর আজান দেওয়ার সাথে সাথেই নিখোঁজ হওয়ার স্থান থেকে ১০ হাত দূরে শিশুটির লাশ ভেসে উঠে।
ফায়ার সার্ভিসের রাঙ্গুনিয়া স্টেশন কর্মকর্তা মো. কামরুজ্জামান সুমন বলেন, উদ্ধারের পর শিশুটির লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।