রাঙ্গুনিয়ায় জেলা যুবদল নেতাকে হত্যার চেষ্টা!

3

রাঙ্গুনিয়া প্রতিনিধি

রাঙ্গুনিয়ায় এক যুবদল নেতাকে হত্যাচেষ্টার অভিযোগ উঠেছে। গত শুক্রবার রাতে একটি বিয়ে অনুষ্ঠান থেকে ফেরার পথে চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি ইউসুফ চৌধুরীকে এ হত্যাচেষ্টা করা হয়। এ ঘটনায় শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে উপজেলার রাণীরহাট বাজার থেকে অস্ত্রসহ এক যুবককে গ্রেপ্তার করে র‌্যাব। গ্রেপ্তার যুবকের নাম তৌহিদুল ইসলাম মামুন (৩৪)। তিনি উপজেলার রাজানগর ইউনিয়নের বগাবিলি এলাকার আইয়ুব আলীর ছেলে।
উত্তর জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি ইউসুফ চৌধুরী জানান, ‘শুক্রবার রাতে আমি একটি বিয়ের অনুষ্ঠানে যাই। এ সময় তৌহিদুল ইসলাম মামুনসহ একদল দুর্বৃত্ত পরিকল্পিতভাবে আমাকে হত্যার উদ্দেশ্যে এ অনুষ্ঠানে এসেছিল। সুযোগ বুঝে হামলার চেষ্টার একপর্যায়ে তাদের গতিবিধি বুঝতে পারেন অনুষ্ঠানে আসা অন্য অতিথিরা। তখন তারা এই দুর্বৃত্তদের ধাওয়া দেন। এ সময় অস্ত্রসহ মামুনকে আটক করা হয়। তার বিরুদ্ধে হত্যা চেষ্টা মামলাসহ আরও একাধিক সন্ত্রাসী কার্যক্রমের অভিযোগ রয়েছে।’
মামুনকে গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করে রাঙ্গুনিয়া মডেল থানার ওসি মো. কামরুজ্জামান বলেন, ‘মামুনের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দিয়ে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।’
র‌্যাব সূত্রে জানা গেছে, রাঙ্গুনিয়ার রাণীরহাটে অভিযান চালিয়ে রাণীরহাট কমিউনিটি সেন্টারের সামনে রাস্তা থেকে মামুনকে গ্রেপ্তার করা হয়। এসময় তার প্যান্টের পিছনে কোমর থেকে একটি এলজি ও দুই রাউন্ড গুলি উদ্ধার করা হয়। এই অস্ত্র দিয়ে সে এলাকায় দীর্ঘদিন ধরে প্রভাব বিস্তার করে আসছিলো বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়। পরে তাকে আইনানুগ ব্যবস্থা নিতে রাঙ্গুনিয়া থানায় হস্তান্তর করা হয়।
এদিকে যুবদল নেতা ইউসুফ চৌধুরীর ওপর সশস্ত্র হামলার প্রতিবাদে পৃথক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে বিএনপি, য্বুদল ও অঙ্গ সংগঠন। গতকাল শনিবার বিকেলে উপজেলার রাজানগর ইউনিয়নের রাণীরহাট এলাকায় নাগরিক সমাজের ব্যানারে বিক্ষোভ মিছিল শেষে সমাবেশ অনুষ্ঠিত হয়। রাজানগর ইউনিয়ন বিএনপির সভাপতি রেজাউল করিম সওদাগরের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন উত্তর জেলা বিএনপির সদস্য অ্যাডভোকেট কামাল হোসেন চৌধুরী। উত্তর জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ রেজাউল করিমের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উত্তর জেলা যুবদলের সহ-সভাপতি আব্দুল গফুর খান, শাহেদ কামাল, রাঙ্গুনিয়া পৌরসভা বিএনপি নেতা এখতিয়ার হোসেন, সাবেক ইউপি চেয়ারম্যান দিদারুল আলম জসিম, ইউনিয়ন বিএনপি নেতা আব্দুল মান্নান রনি, সিরাজুল ইসলাম, ব্যবসায়ী নেতা মুহাম্মদ জাহেদুল আলম চৌধুরী, জেলা যুবদল নেতা এবিএম সাইফুদ্দিন, কাজী রকিবুল হাসান মাসুদ, এম কামাল মাস্টার, উত্তর জেলা ছাত্রদলের সহ-সভাপতি ফারুকুল ইসলাম, যুবদল নেতা জিয়াউর উদ্দিন মাহমুদ চৌধুরী, জাফর ইকবাল, নিজাম উদ্দিন, মুহাম্মদ ইফাক, মঞ্জুরুল আলম, মো. এসকান্দর, আবু মনছুর, আবুল হাসেম, মুহাম্মদ ইউনুচ, ছাত্রদল নেতা জসিম উদ্দিন লিটন, মাসুদ শাকু, মুহাম্মদ হেলাল উদ্দিন, স্বেচ্ছাসেবকদল নেতা বখতিয়ার উদ্দিন, কামরুল পারভেজ, উপজেলা জিয়া মঞ্চের সাধারণ সম্পাদক কাজী মহিন উদ্দিন, শ্রমিকদলের মুহাম্মদ রাশেদ, সাইফুল প্রমুখ। অপরদিকে, বিকেলে চট্টগ্রাম-কাপ্তাই সড়কের রোয়াজারহাট এলাকায় বিক্ষোভ মিছিল শেষে সমাবেশ অনুষ্ঠিত হয়। রাঙ্গুনিয়া বিএনপি, যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবকদলের ব্যানারে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন উত্তর জেলা ছাত্রদলের সহ-সভাপতি মো. ফারুকুল ইসলাম। এতে প্রধান অতিথি ছিলেন রাঙ্গুনিয়া উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহব্বায়ক মাকসুদুল হক চৌধুরী। রাঙ্গুনিয়া পৌর ছাত্রদলের সাধারণ সম্পাদক মো. রাশেদুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন বিএনপি নেতা মো. ইসমাইল তালুকদার, যুবদল নেতা সাহেদুল ইসলাম ইফাক, ইয়াকুব রানা, দিদারুল আলম, মো. লিয়াকত, মো. মনছুর, মো. মিনার, মো,. ইউসুফ, মো. ইয়াকুব, মো. শাহেদ, মো. লোকমান, মো. এমরান, মো. মিজান, মো. লিটন, মো. মাসুদ, মো. এরফান প্রমুখ।