রাঙ্গুনিয়ায় ঘরে ঢুকে তিনজনকে কুপিয়ে জখম

3

রাঙ্গুনিয়া প্রতিনিধি

রাঙ্গুনিয়ায় বসতঘরের ভিতর ঢুকে বাবা ও দুই ভাইকে কুপিয়ে জখম করেছে দুবৃর্ত্তরা। তারা হলেন বাবা আবদুল কদর (৫৭) ছেলে মোহাম্মদ মোরশেদ (২৫) ও মোহাম্মদ রাশেদ (২৭)। তাদের বাড়ি উপজেলার সরফভাটা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড। গত বৃহষ্পতিবার (৮ আগস্ট) রাত ১ টার দিকে এই ঘটনা ঘটে। এঘটনায় এলাকায় সর্বস্তরের জনসাধারণের কাছে চরম উদ্বেগ উৎকণ্ঠা দেখা দিয়েছে।
আহতদের স্বজন ও স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, হঠাৎ রাতের বেলা ঘরে ঢুকে ধারালো অস্ত্র নিয়ে তাদের ওপর হামলা করে। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন। হামলায় একজনের চোখে ও অন্য দুই জনের হাতে ও মাথায় গুরুতর জখম হয়।
আহত আবদুল কদরের স্ত্রী আছিয়া খাতুন জানান, নারিচ্ছা পাহাড়ে অবস্থানে থাকা একটি সন্ত্রাসী গ্রæপের ৫,৭ জনের সশস্ত্র সন্ত্রাসীরা ধারালো কিরিচ দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে আহত করে চলে যায়। তাদের সাথে জায়গা জমিনের বিরোধের কারণে এ হামলা করে।
সরফভাটা ইউনিয়নের ৪ নম্বর ওয়াডর বাসিন্দা মাহাবুব জানান, এরা একটি সন্ত্রাসী বাহিনী। এরা সুযোগ বুঝে পাহাড় থেকে নেমে এসে মানুষকে হামলা করে চলে যায়। আমরা কছিু বুঝে উঠার আগে সন্ত্রাসীরা পালিয়ে য্য়। ঘরের মালামাল নিয়ে যায়নি। আমরা চরম উৎকন্টায় আছি। থানায় পুলিশ নেই এ সুযোগে তারা হামলা চালায়।
দক্ষিণ রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মির্জা মুহাম্মদ হাছান এর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আমি কর্মস্থলে এখন নেই, থানা তালাবদ্ধ। ঘটনার বিষয়ে কিছু জানি না।’
এ বিষয়ে সরফভাটা ইউপি চেয়ারম্যান শেখ ফরিদ উদ্দিন চৌধুরী বলেন, ‘থানা- পুলিশের কার্যক্রম বন্ধ থাকায় পাহাড়ে থাকা সন্ত্রাসীরা এলাকায় আবার ফিরে এসে বেপরোয়া হয়ে পড়েছে। এলাকায় আইন শৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারি জরুরি। নইলে ভবিষ্যতে হতাহতের আশংকা রয়েছে।’