রাঙ্গুনিয়ায় আরও ১৫ একর বনভূমি উদ্ধার

8

রাঙ্গুনিয়া প্রতিনিধি

রাঙ্গুনিয়ায় সাবেক পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদের ছোটভাই এরশাদ মাহমুদের কাছে অবৈধ দখলে থাকা আরও ১৫ একর বন বিভাগের ভ‚‚মি উদ্ধার করা হয়েছে।
গত মঙ্গলবার সকালে উপজেলার পদুয়া ইউনিয়নের সুখবিলাস গ্রামে অভিযান চালিয়ে ভূমিগুলো উদ্ধার করে বনবিভাগ। এর আগে গত সোমবার এরশাদ মাহমুদের দখলে থাকা ৫৫ একর বনের ভূমি উদ্ধার করা হয়েছিলো। যেখানে তিনি একাধিক পুকুর ছাড়াও গড়ে তুলেছিলেন গরু ও গয়াল খামার এবং অন্য একটি স্পটে রেস্টুরেন্ট ও পার্ক।
বনবিভাগ সূত্রে জানা গেছে, বড় ভাই হাছান মাহমুদের প্রভাব খাটিয়ে গত ১৬ বছর ধরে জায়গাগুলো এরশাদ মাহমুদ অবৈধভাবে দখলে রেখে ভোগ করে আসছিলেন। অভিযানকালে কাটাতারের বেড়াও উচ্ছেদ করা হয় এবং পুকুরের পানি ছেড়ে দিয়ে দখলমুক্ত করা হয়।
বনবিভাগের খুরুশিয়া রেঞ্জ কর্মকর্তা মোহাম্মদ আশরাফুল ইসলাম জানান, দুইদিনে এরশাদ মাহমুদের কবল থেকে মোট ৭০ একর বনের জায়গা উদ্ধার করা হলো। চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা আবদুল্লাহ আল মামুনের নির্দেশনায় খুরুশিয়া রেঞ্জে কর্মীরা উচ্ছেদ কাজে অংশ নেন। উচ্ছেদকৃত জায়গায় বনায়ন করা হবে। এছাড়া তার দখলে থাকা বনবিভাগের মালিকানাধীন অন্যান্য জায়গাও পর্যায়ক্রমে উচ্ছেদ করা হবে।