রাঙামাটি জেলা প্রশাসনে স্টেকহোল্ডারদের সাথে সমন্বয় সভা

5

রাঙামাটি প্রতিনিধি

অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বিষয়ে স্টেকহোল্ডারগণের সমন্বয়ে রাঙামাটি জেলা প্রশাসন কার্যালয়ে এক সভা অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টায় চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার( রাজস্ব) ইয়াছমিন পারভীন তিবরীজির সভাপতিত্ব এ সভা অনুষ্ঠিত হয়।
এ সময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান, অতিরিক্ত জেলা ম্যাজিস্টেট জোবাইদা আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) নাসরিন সুলতানা, বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, শিক্ষক, বীর মুক্তিযুদ্ধোগণ, পুলিশ, বিজিবি প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।
অতিরিক্ত বিভাগীয় কমিশনার বলেন, স্টেকহোল্ডারদের অভিযোগ প্রতিকার ও তথ্যসেবা কিভাবে পাবেন সে বিষয়ে অনলাইনে আবেদন করা যাবে। এতে কারও কোন টাকা পয়সা দিতে হবে না। জিআরএস এর বিষয়ে কাউকে কোন টাকা পয়সা খরচ করতে হবে না। তবে তথ্য অধিকার আইনে যদি কেউ তথ্য চান তাহলে আপনাকে খরচ বহন করতে হবে।
তিনি বলেন, অনলাইনে ও অফলাইনে প্রতিকার পেতে কোন টাকা খরচ হবে না। আবার কেউ যদি মিথ্যা অভিযোগ কওে তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। স্বচ্ছতা ও জবাবদিহিতাসহ সকল তথ্য আপনাকে দিতে বাধ্য থাকবে ওই কর্মকর্তা।
জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান বলেন, সরকারি কর্মকর্তাদের প্রতিটি দপ্তরে জবাবদিহিতা নিশ্চিত করতে এই জিআরএস ব্যবস্থা ১৯১৫ সালে চালু করা হয়েছে।