রাঙামাটির এমপি’র বড়ভাই বিলাইছড়ির চেয়ারম্যান প্রার্থী

0

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটির সংরক্ষিত মহিলা এমপি (সংসদ সদস্য) জ্বরতী তঞ্চঙ্গ্যার আপন বড়ভাই বীরুত্তম তঞ্চঙ্গ্যা এবারও বিলাইছড়ি উপজেলার চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করছেন। তিনি গত নির্বাচনেও ওই উপজেলার চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। জয় নিয়ে এবারও দৃঢ় আশাবাদী তিনি।
তবে এবারও আঞ্চলিক দল জনসংহতি সমিতির (জেএসএস) সমর্থনে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন বলে বিশেষ সূত্রে খবর পাওয়া গেলেও তা সত্য নয় উল্লেখ করে বীরুত্তম তঞ্চঙ্গ্যা বলেন, আমি একজন স্বতন্ত্র প্রার্থী। আমার কোনো দলের সমর্থন নেই। এবার নির্বাচনেও আমার অবস্থান খুবই ভালো। কোনো প্রকার বিরুপ প্রভাব না থাকলে জয়ের ব্যাপারে আমি শতভাগ নিশ্চিত।
এদিকে আওয়ামী লীগ প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় মন্ত্রী, এমপিদের আত্মীয়-স্বজন কেউ এবারের উপজেলা নির্বাচনে অংশ নিতে পারবেন না বলে ঘোষণা দিয়েছেন। কিন্তু বিলাইছড়ি উপজেলা চেয়ারম্যান প্রার্থী বীরুত্তম তঞ্চঙ্গ্যা রাঙামাটির সংরক্ষিত আসনের মহিলা এমপি জ্বরতী তঞ্চঙ্গ্যার আপন বড়ভাই। তাই এক্ষেত্রে নির্বাচনে তার বা বোন এমপি জ্বরতী তঞ্চঙ্গ্যার ওপর কোনো রকম প্রভাব পড়ার সম্ভাবনা দেখছেন কিনা- সে ব্যাপারে মন্তব্য জানতে চাইলে বীরুত্তম তঞ্চঙ্গ্যা বলেন, আমার বোন আওয়ামী লীগের দলীয় এমপি। তার সঙ্গে আমার কোনো সম্পর্কও নেই। তাছাড়া আমার বোন আমার নির্বাচনী এলাকার ভোটারও না। তাই আমার নির্বাচন নিয়ে তার কোনো সম্পর্ক নেই। সে হলো রাঙামাটি সদর উপজেলার বাসিন্দা। কাজেই আমার নির্বাচনে বা তার ওপর কোনো রকম প্রভাব পড়ার মতো কোনো প্রশ্নই আসার কথা নয়।
একই বিষয়ে মন্তব্য জানতে চাইলে রাঙামাটির মহিলা এমপি জ্বরতী তঞ্চঙ্গ্যা বলেন, আমার বড়ভাই বীরুত্তম তঞ্চঙ্গ্যা নির্বাচন করছেন সত্য। তবে নির্বাচন নিয়ে তার সঙ্গে আমার কোনো কথাবার্তা নেই। দলীয় মন্ত্রী, এমপিদের কোনো আত্মীয়-স্বজন, ভাই বা বোন উপজেলা নির্বাচন করতে পারবেন না- প্রধানমন্ত্রীর এমন ঘোষাণায় এ ধরনের কোনো বিধি-বিধান বা নিষেধ আছে কিনা, তা আমার জানা নেই।