রাঙামাটিতে সাংবাদিকের বাড়িতে হামলা-ভাঙচুর

6

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটিতে এক সাংবাদিকের বাসায় হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট চালিয়েছে দুর্বৃত্তরা। গতকাল সোমবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে রাঙামাটি শহরের চম্পক নগর এলাকার কাসেম মোল্লার বাসার তৃতীয় তলায় এই ঘটনা ঘটে। ভুক্তভোগী সাংবাদিকের নাম এম কামাল উদ্দিন। তিনি রাঙামাটি রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক।
স্থানীয়রা ও প্রত্যক্ষদর্শীরা জানান, একটি সিএনজি অটোরিকশায় করে ৫-৬ জন সন্ত্রাসী কাসেম মোল্লার মালিকানাধীন ভবনে যায়। তারা বাড়ির মালিককে হুমকি-ধমকি দেয়। পরে ভবনের তৃতীয় তলায় সাংবাদিক এম কামাল উদ্দিনের বাসার দরজা ভেঙে বাসায় ঢুকে ভাঙচুর চালায়। এসময় তারা ডেক্সটপ, ল্যাপ্টপ কম্পিউটার, মোবাইল, আসবাবপত্রসহ ঘরের জিনিসপত্র ভাঙচুর ও লুটপাট করে। এসময় তারা আলমারি ভেঙে স্বর্ণালংকার লুটপাট করে নিয়ে যায়।
সাংবাদিক কামালের স্ত্রী হালিমা কামাল বলেন, ৩০-৪০ জনের সন্ত্রাসীদল দরজা ভেঙে বাসায় প্রবেশ করে আমাকে ও আমার বাচ্চাদের মারধর করে। পরে বাসায় লুটপাট করে তান্ডব লীলা চালিয়েছে। এসময় তারা অকথ্য ভাষায় আমাকে ও আমার বাচ্চাদের মারধর ও গালিগালাজ করে আর ভাঙচুর করে। স্বর্ণালঙ্কারসহ অনেক কিছু তারা নিয়ে গেছে।
সাংবাদিক এম কামাল উদ্দিন বলেন, পূর্ব শত্রুতার জের ধরে পরিকল্পিতভাবে এ হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। যারা হামলা করেছে তারা সবাই আমাকে চিনে এবং পরিকল্পিতভাবে হত্যার জন্য এসেছিল। আমি বাসায় ছিলাম না। সন্ত্রাসী সবার নাম পেয়েছি। বিষয়টি আমি সংশ্লিষ্ট প্রশাসনকে জানিয়েছি। তারা বলেছেন পরিস্থিতি শান্ত হলে ব্যবস্থা নেওয়া হবে।