রাঙামাটিতে ধাওয়া-পাল্টা ধাওয়ায় আহত ১২

1

রাঙামাটি প্রতিনিধি

জনসংহতি সমিতি (জেএসএস) ও ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) নেতা-কর্মীদের মধ্যে মুখোমুখি অবস্থানে রাঙামাটি শহরজুড়ে পরিস্থিতি থমথমে হয়ে ওঠে। দফায় দফায় ঘটে উভয়ের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা। এ সময় উভয়পক্ষের ১০-১২ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনায় গোটা শহরে জনমনে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে সেনাবাহিনীর হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।
গতকাল মঙ্গলবার বিকালে ইউপিডিএফের কর্মসূচিকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে।
জানা যায়, দেশে চলমান পরিস্থিতিতে সব হত্যাকান্ডের বিচারের দাবিতে রাঙামাটি শহরে মানববন্ধন ও সমাবেশ ডাকে ইউপিডিএফ। সমাবেশটি আহবান করা হয় বেলা ২ টায় শহরের রাজবাড়ী স্টেডিয়াম সংলগ্ন জেলা শিল্পকলা প্রাঙ্গণ এলাকায়। সমাবেশে যোগ দিতে সকাল থেকে জেলা সদরের সড়ক পথে মানিকছড়ি এবং নৌপথে দলে দলে বিভিন্ন এলাকা থেকে আসতে থাকেন ইউপিডিএফ সমর্থনপুষ্ট সংগঠনগুলোর নেতাকর্মীরা।
অন্যদিকে সমাবেশে বাধা দিতে শহরের রাজবাড়ী স্টেডিয়াম, দেবাশীষনগর, টিঅ্যান্ডটি, কল্যাণপুর, কলেজগেট, ভেদভেদীসহ বিভিন্ন এলাকায় লাঠিসোঁটা নিয়ে অবস্থান নেয় জেএসএস সমর্থনপুষ্ট সংগঠনগুলোর নেতাকর্মীরা। এ সময় ইউপিডিএফ নেতাকর্মীদের সমাবেশ আটকাতে সড়কে গাছ ফেলে ব্যারিকেড দেয় জেএসএস সমর্থনপুষ্ট নেতাকর্মীরা। এসময় একে অপরের বিরুদ্ধে লাঠিসোঁটা নিয়ে মুখোমুখি অবস্থান নিতে দেখা যায় উভয় দলের নেতাকর্মীদের। এ সময় উভয়ের মধ্যে ঘটে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় দুই পক্ষের অন্তত ১২ আহত হন। আহতদের অনেককে রাঙামাটি জেনারেল হাসপাতালে ভর্তি করা হলেও তাৎক্ষণিক তাদের পরিচয় জানা যায়নি। তবে ঘটনার সময় পুলিশের কোনো উপস্থিতি দেখা যায়নি। পরে সেনাবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে উভয় দলের নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে।