রাঙামাটিতে ধর্ষণ মামলায় আমৃত্যু কারাদন্ড

3

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটি শহরে এক কিশোরীকে ধর্ষণের দায়ে মো. মোজাম্মেল হক (৪৬) নামে এক ব্যক্তিকে আমৃত্যু যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।
আগামী ৯০দিনের মধ্যে জরিমানার অর্থ বিধি মোতাবেক জমাদানের নির্দেশ দেওয়া হয়েছে।
মঙ্গলবার সকালে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের (জেলা ও দায়রা জজ) বিচারক এ ই এম ইসমাইল হোসেন এ আদেশ দেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। ঘটনার প্রায় ছয় বছর পর এ মামলার রায় ঘোষণা করা হয়েছে।
রাঙামাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর (বিশেষ পিপি) এডভোকেট মো. সাইফুল ইসলাম অভি এ তথ্য নিশ্চিত করে বলেন, আসামিকে ধর্ষণের দায়ে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও একই আদেশে এক লাখ টাকা জরিমানা করেছেন আদালত। এ রায়ের ফলে সমাজ থেকে অনেক অপরাধ কমে যাবে।
মামলা সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ২১ মার্চ সকাল ১১টার দিকে জেলা শহরে ১৩বছরের এক কিশোরী মাদ্রাসা থেকে ছুটি শেষে বাড়িতে ফেরার পথে আসামি মো. মোজাম্মেল হক তাকে পেঁয়াজ কাটার কথা বলে বাড়িতে ডেকে নিয়ে ঘরের দরজা বন্ধ করে ধর্ষণ করে। এরপর স্থানীয়রা ধর্ষণকারীকে আটক করে পুলিশের হাতে সোপর্দ করে। ঘটনার দিন রাঙামাটি কোতোয়ালি থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা রুজ করেন ভিকটিমের মা।