রাউজানে এসএসসির ফলাফলে ৪র্থ স্থান চিকদাইর শাহাদাত ফজল যুব উচ্চ বিদ্যালয়

26

রাউজান প্রতিনিধি

উপজেলার অজপাড়া গাঁয়ে শিক্ষার আলো ছড়াচ্ছে রাউজানের চিকদাইর শাহাদাত ফজল যুব উচ্চ বিদ্যালয়। ফলে শিক্ষায় পিছিয়ে পড়া এই জনপদের নতুন প্রজন্মের জনগোষ্ঠি ভালোই এগিয়ে চলছে। স্কুলটি প্রতিষ্ঠার পর স্মরণকালের মধ্যে এবার এসএসসিতে সবচেয়ে ভালো ফলাফল করেছে বিদ্যালয়ের শিক্ষার্থীরা। উপজেলার অংশগ্রহণকারী ৫৭টি শিক্ষাপ্রতিষ্ঠানের মধ্যে ফলাফলে চিকদাইর শাহাদাত ফজল যুব উচ্চ বিদ্যালয় ৪র্থ স্থানে উঠে এসেছে। এ বিদ্যালয়ে ৬৫ জন পরীক্ষার্থীর মধ্যে ৬৪ জনই পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ৩ জন। পাসের হার ৯৮.৪৬শতাংশ। গতবছর ২০২৩ সালে পাসের হার ছিল ৭২ শতাংশ এবং তার আগের বার ২০২২ সালে ছিল ৯৬ শতাংশ। স্কুল প্রতিষ্ঠার পর এরকম সফলতা আর পাওয়া যায়নি বলে স্থানীয়রা জানান।
এলাকাবাসী বলেন ‘স্কুলটি চিকদাইরের বিভিন্ন গ্রামের মানুষের জন্য আর্শিবাদস্বরূপ। এই স্কুলে পড়ালেখা করে শিক্ষার্থীরা উচ্চ শিক্ষায় শিক্ষিত হতে যাচ্ছে।’
স্থানীয় বাসিন্দারা জানান, এলাকার সমাজসেবক মো. মোফাচ্ছেল হক বিগত দুই মেয়াদে স্কুল পরিচালনা কমিটির দায়িত্ব নেয়ার পর থেকে এবিএম ফজলে করিম চৌধুরী এমপি সহযোগিতা ও অনুপ্রেরণায় এই প্রতিষ্ঠানের যেমন অবকাঠামোসহ আধুনিকায়ন হয়েছে, তেমনি পড়ালেখার মানও বেশ উন্নতি হয়েছে। এ ধারা অব্যাহত থাকলে এই বিদ্যালয়টি আগামীতে উপজেলায় ১ম স্থানে উঠে আসবে।
চিকদাইর শাহাদাত ফজল যুব উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শিক্ষানুরাগী মোফাচ্ছেল হক বলেন, স্কুলের এমন অভাবনীয় সফলতায় চিকদাইরবাসী আনন্দিত। এবিএম ফজলে করিম চৌধুরী এমপি বিদ্যালয়ের পড়ালেখার মান বাড়াতে আমাদের যথেষ্ট সহযোগিতা, নির্দেশনা দিয়েছেন। স্কুলের ভবন করে দিয়েছে। স্কুলের আমূল পরিবর্তন করে দিয়েছেন। তার নির্দেশনা এবং পরিচালনা কমিটি, অভিভাবক, শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী, এলাকাবাসীর সহযোগিতার কারণে আজ এ স্কুল ফলাফলের সফলতায় রাউজানে সেরা ৫ স্কুলের মধ্যে ৪র্থ স্থানে উঠে এসেছে। প্রধান শিক্ষক এস.এম আলতাফ হোসেন বলেন, স্কুলটি যাতে ধারাবাহিক সফলতা পেতে পারে সেই চেষ্ঠা থাকবে আগামীতেও।