রপ্তানিতে লেনদেন টাকা ও রুপিতে

13

ভারতের বাজারে রেফ্রিজারেটর এবং ফ্রিজার রপ্তানি করতে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের (এসসিবি) মাধ্যমে রুপিতে লেনদেন সম্পন্ন করেছে ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ পিএলসি।
গত সোমবার স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে। টাকা-রুপির এই লেনদেন চুক্তিতে স্বাক্ষর করেন ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ পিএলসির ব্যবস্থাপনা পরিচালক গোলাম মুর্শেদ ও স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা নাসের এজাজ বিজয়। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক গোলাম মুর্শেদ বলেন, ‘আন্তর্জাতিক বাণিজ্য লেনদেনে বাংলাদেশ মার্কিন ডলার ব্যবহার করছে।
এই উদ্যোগকে এগিয়ে নিতে ওয়ালটন ভারতীয় রুপিতে রপ্তানি শুরু করেছে।’ স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা নাসের এজাজ বিজয় বলেন, ‘টাকা-রুপিতে লেনদেন ভবিষ্যতের জন্য নতুন সম্ভাবনার দুয়ার উন্মোচন করছে। এই প্রচেষ্টায় ওয়ালটন-এর সঙ্গে অংশীদার হতে পেরে আমরা আনন্দিত।’ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক হেড অব ক্লায়েন্ট কভারেজ এনামুল হক, ফাইন্যান্সিয়াল মার্কেটস প্রধান মুহিত রহমানসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।