যারা আমাকে প্লে-গার্ল বলে, তারা কতটুকু চেনে : স্পর্শিয়া

3

সম্প্রতি ‘আলো আসবেই’ গ্রুপ কান্ডে অভিনয়শিল্পীদের একটি পক্ষ বিতর্কের মুখে পড়ায় তাদের পরিবর্তে শিল্পী সমাজের অভিভাবক হিসেবে নতুন মুখ দেখতে চেয়েছে শিল্পীদের অপর একটি পক্ষ।
সরকার পতনের পর শোবিজাঙ্গনের নতুন করে সংস্কারের দাবি করেছেন তারা। একইসঙ্গে বিভিন্ন সময় নিপীড়িত শিল্পীদের পক্ষেও আওয়াজ তুলেছেন। এমন অবস্থায় সামাজিক যোগাযোগ মাধ্যমে কিছু প্রশ্ন তুলে একটি স্ট্যাটাস দিয়েছেন অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়া।
রোববার দুপুরে নিজের ফেসবুক অ্যাকাউন্টে দেওয়া সেই স্ট্যাটাসে অভিনেত্রী লেখেন, ‘পাওনা টাকা চাওয়াতে যেই হাউজ, ডিরেক্টর, প্রডিউসার, এক্সেকিউটিভ প্রডিউসারদের কাছে সময়ের সাথে বয়কট বা অপছন্দের আর্টিস্ট হয়েছি বা মেলামেশায় কমতি থাকায়, ব্যক্তিগত জীবনের ডিসিশনে এবং ভিক্টিম প্লে করে ফেক ইমেজ মেনটেইন না করায় যেভাবে আর্টিস্ট হিসেবে কর্নার্ড হয়েছি, এসব বিষয় তারা, যারা প্রডাকশনের ওয়েল-সিস্টেমের দাবিতে নেমেছে তাদের বক্তব্য কী?’
হঠাৎ এসব প্রশ্ন তোলার পেছনে কোনো নির্দিষ্ট কারণ দেখছেন না স্পর্শিয়া। তার কথায়, ‘কিছু যায় আসেনা, এমনেই হটাৎ একটু চুলকানি উঠায় কিউরিয়াস মাইন্ড ওয়ান্টস টু নো।’ এরপর যারা তাকে প্লে-গার্ল তকমা দিয়েছেন তাদেরকে উদ্দেশ্য করে এই অভিনেত্রী বলেন, ‘কিউরিয়াস মাইন্ড অলসো ওয়ান্টস টু নো, যারা (আমারি বন্ধুরুপধারী) পেছনে বলে এবং এক অদ্ভুত প্লে-গার্ল ইমেজ তৈরী করেছে, তারা আসলে কতটুকু আমাকে চিনে বা জানে?’
সবশেষ স্পর্শিয়া বলেন, শুধু আমিই আমাকে নিয়ে হাসতে ও কথা বলতে পারি। কারণ শুধু আমিই আমাকে নির্মাণ করেছি এবং জীবনের প্রতিটি স্পন্দনে নিজেকে বহন করে গেছি। অন্যরা যোগ দিতে পারেন, যদি আমি আপনাকে অনুমতি দিই।