মোস্তাফিজুর রহমান কলেজ অধ্যক্ষের পদত্যাগ দাবি

2

লোহাগাড়া প্রতিনিধি

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার ‘আলহাজ্ব মোস্তাফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজ’র অধ্যক্ষ একেএম ফজলুল হকের পদত্যাগের দাবিতে সংবাদ সম্মেলন করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে উপজেলা সদরের একটি রেস্টুরেন্টে ওই কলেজের শিক্ষক-কর্মচারীদের ব্যানারে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে অধ্যক্ষের পদত্যাগ দাবি করেন তারা।
সংবাদ সম্মেলনে শিক্ষক-কর্মচারীদের পক্ষে লিখিত বক্তব্য পাঠকালে কলেজের সহকারী অধ্যাপক ডা. মো. আবু তাহের বলেন, অধ্যক্ষ এ কে এম ফজলুল হকের ব্যাপক দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার, স্বজনপ্রীতি, স্বেচ্ছাচারিতা ও শিক্ষার পরিবেশ বিনষ্টের কারণে কলেজটি আজ ধ্বংসের দ্বারপ্রান্তে।
একজন অধ্যক্ষ হিসেবে অন্যতম দায়িত্ব শিক্ষার মানোন্নয়ন এবং শিক্ষার্থী ভর্তি বৃদ্ধিকরণ। কিন্তু এই দুইটি ক্ষেত্রে তিনি সম্পূর্ণ ব্যর্থ। একজন অধ্যক্ষের ওপর শিক্ষার মানোন্নয়ন নির্ভর করে। তাই আমাদের সকলের দাবি তিনি দ্রæত সময়ের মধ্যে পদত্যাগ করুন। সর্বদলীয় ছাত্র ঐক্য এবং বৈষম্যবিরোধী ছাত্র ঐক্যসহ আমরা সকল শিক্ষক-কর্মচারীরা অধ্যক্ষের পদত্যাগের দাবি জানাচ্ছি। আমরা ঐক্যবদ্ধ হয়েছি উনাকে আগামি ২৪ ঘণ্টার মধ্যে পদত্যাগের সময় বেঁধে দিয়েছি। পদত্যাগ না করলে পরবর্তী কর্মসূচি ঘোষণা করবো। ইতোমধ্যে আমাদের এই সিদ্ধান্তগুলো তাকে জানিয়ে দিয়েছি।
সংবাদ সম্মেলন শেষে অধ্যক্ষের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এর কাছে একটি লিখিত অভিযোগও জমা দিয়েছেন শিক্ষকবৃন্দ।
সংবাদ সম্মেলনে অধ্যাপক মো. সালাহ উদ্দিন, অধ্যাপক আলম শাহ, আকতার হাসান মতিন, সাহিদুর রহমান ভ‚ঁইয়া, মো. ইলিয়াছ, মো. ইকবাল, সেতার উদ্দিন, আহমদ কবির, সুলতানা রাজিয়া, জেসমিন আকতার, খালেদা বেগমসহ কলেজের শিক্ষক-শিক্ষিকা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।