মুক্তিযোদ্ধার ৮ম জয়

7

ক্রীড়া প্রতিবেদক

সিজেকেএস-ইস্পাহানি প্রিমিয়ার লিগ জয়ের মাধ্যমে শেষ করেছে মুক্তিযোদ্ধা ক্রীড়া চক্র (লাল)। ওপেনার সাফায়েত ইফতি’র ৯৯ রানের উপর ভর করে মোহামেডান স্পোার্টিং ক্লাবকে ৩ উইকেটে হারিয়েছে তারা। ম্যাচে মোহামেডানের ২১৪ রানের জবাবে মুক্তিযোদ্ধা ৭ উইকেটে করে ২১৬ রান।
এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত চলমান প্রিমিয়ার লিগে শেষ রাউন্ডের ম্যাচে গতকাল জয়ের লক্ষ্য নিয়েই মাঠে মুক্তিযোদ্ধা ক্রীড়া চক্র (লাল)। শুরুতে টস হাসি ছিল মোহামেডান অধিনায়ক ইফরান হোসেনের। সুবাদে তারা আগে ব্যাট নিয়ে নেমে পড়ে। ৩য় ওভারের শেষ বলে তারা হারায় দলগত ৪ রানে আবদুল্লাহ জিসানকে। ৬ রানেই পতন দ্বিতীয় উইকেটের, ডাক মারেন ফজলে দিওয়ান। এরপর কিছুটা প্রতিরোধ।
ওপেনার সাকলাইন সজীব করেন ২৬ রান। তবে মোহামেডান যে পুরো ৫০ ওভার খেলে ৯ উইকেটে ২১৪ রান করে তার মুল অবদান আরমান উল্লাহ’র। তিনি তার ৭১ বলের ইনিংসে ৮ চার ও ১ ছয়ে উপহার দেন ৬২ রান। ইশতিয়াক হোসেন ২৮, তানভীর সাদাত ২৭ ও ইশতিয়াক ইদ্রিস অপরাজিত ২৪ রান করেন। মুক্তিযোদ্ধার ইনজামাম-উল হক ৪৪ রানে লাভ করেন ৪ উইকেট। ৩ উইকেট পান মুরসালিন মুরাদ।
রান তাড়ায় ম্যাচের ব্যবধান রচে দেন মুক্তিযোদ্ধা ওপেনার সাফায়েত ইফতি। ৩২তম ওভারে শেষ বলে সিঙ্গেল নিতে গিয়ে রান আউটের ফাঁদে পড়লে সেঞ্চুরির স্বপ্নভঙ্গ হয় তার। তবে তার করা ৯৯ রানই মুক্তিযোদ্ধাকে নিরাপদ অবস্থানে নিয়ে যায়। দলীয় ১৫০ রানে ৩য় উইবেট হিসাবে ইফতি সাজঘরে ফেরার পর দলটি হারায় আরও ৪ উইকেট। তবে তাতেও ৪৫.৪ ওভারে ২১৬ রান তুলতে বেগ পেতে হয়নি মুক্তিযোদ্ধার। মোহামেডানের পক্ষে জসিম ও ইফরান হোসেন ৩টি করে উইকেট লাভ করেন। সমান ২৪ পয়েন্ট পেলেও হেড ট হেড এর ভিত্তিতে রানার্স আপ ব্রাদার্স ইউনিয়ন। গত লিগের মত দুর্ভাগ্যজনকভাবে এবারো ৩য় মুক্তিযোদ্ধা।