মিরসরাইয়ে সাপের দংশনে স্কুলছাত্রের মৃত্যু

3

মিরসরাই প্রতিনিধি

মিরসরাইয়ে সাপের দংশনে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। তার নাম সীমান্ত নাথ। সে জোরারগঞ্জ আদর্শ উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র এবং জোরারগঞ্জ ইউনিয়নের দেওয়ানপুর গ্রামের কান্তি নাথের ছেলে। গত মঙ্গলবার বিকেলে তার বাড়িতে এ ঘটনা ঘটে। সন্ধ্যা সাড়ে ৭ টায় তার মৃত্যু হয়েছে বলে জানা গেছে।
সীমান্তের চাচাত ভাই সৌরভ চন্দ্র বলেন, সাপের দংশনের পর তাকে মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে ডাক্তার প্রাথমিক চিকিৎসা না দিয়ে বাইরে অপেক্ষা করতে বলেন। বিষধর সাপ না সাধারণ সাপ দংশন করেছে, তা জিজ্ঞেস করেন। আমরা জানি না বললে ডাক্তার বলেন, তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে যান। আমরা সন্ধ্যা সাড়ে ৭ টায় চমেক হাসপাতালে পৌঁছালে চমেক হাসপাতালের ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। মঙ্গলবার রাত ৩ টায় তাকে দাহ করা হয়।
মিরসরাই উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মিনহাজ উদ্দিন বলেন, হাসপাতালে আনার পর তাকে বিষধর সাপ দংশন করেছে নাকি সাধারণ সাপ দংশন করেছে, তা পর্যবেক্ষণ করা লাগে। অ্যান্টিভেনম দেওয়ার পর রোগীর অবস্থা শঙ্কটাপন্ন হলে আমরা চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করি। সীমান্ত নামের ওই রোগীকে হাসপাতাল আনার পর জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক পর্যবেক্ষণে রাখেন। কিন্তু তার পরিবার কাউকে না বলে চমেক হাসপাতালের উদ্দেশে রওনা হন। পরে শুনেছি সন্ধ্যা সাড়ে ৭ টায় তাকে চমেকে নেওয়া হয় এবং পথে তার মৃত্যু হয়।