মিরসরাইয়ে সড়ক দুর্ঘটনায় বিএনপি নেতা নিহত

3

মিরসরাই প্রতিনিধি
মিরসরাইয়ে সড়ক দুর্ঘটনায় কামরুল আলম (৪৮) নামে বিএনপি নেতা নিহত হয়েছেন। গতকাল শুক্রবার (১২ জুলাই) সকাল সাড়ে ৮টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের খৈয়াছড়া ইউনিয়নের বড়তাকিয়া এলাকায় এই দুর্ঘটনা ঘটে। কামরুল আলম উপজেলার ১১নং মঘাদিয়া ইউনিয়ন বিএনপির আহŸায়ক ও একই ইউনিয়নের কাজীর তালুক গ্রামের খোরশেদ আলমের ছেলে।
জানা গেছে, শুক্রবার সকালে চট্টগ্রামমুখী লেনে ঢাকা থেকে ছেড়ে আসা বেপরোয়া গতির এশিয়া পরিবহনের একটি বাস সামনে থাকা কার্ভাডভ্যানকে ধাক্কা দেয়। বাস ও কার্ভাডভ্যান মহাসড়কের পাশের জমিতে উল্টে পড়ে যায়। এসময় বাস চাপায় পথচারী কামরুল ঘটনাস্থলে মারা যান। কামরুলের মৃত্যুতে মিরসরাইয়ে রাজনৈতিক অজ্ঞানে শোকের ছায়া নেমে এসেছে।
মঘাদিয়া ইউনিয়ন বিএনপির সদস্য সচিব আলা উদ্দিন বলেন, আহব্বায়ক কামরুল গ্রামের বাড়ি যাওয়ার জন্য সকালে ঢাকা থেকে আসেন। দুইশ কিলোমিটার পাড়ি দিয়ে এসে বড়তাকিয়া এলাকায় বাড়ি যাওয়ার জন্য মহাসড়ক পার হওয়ার সময় বেপরোয়া গতির একটি বাস সামনে থাকা কাভার্ডভ্যানের পেছনে ধাক্কা দিলে কার্ভাডভ্যানটি কামরুলকে ধাক্কা দেয়। এসময় ঘটনাস্থলে তিনি মারা যান।
তিনি আরো বলেন, একইদিন বাদে আসার জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে। জানাযায় বিএনপির জেলা, উপজেলা, ইউনিয়নসহ বিভিন্ন রাজনৈতিক দলের সর্বস্তরের নেতা-কর্মী উপস্থিত ছিলেন। তিনি মিরসরাই কলেজ ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদকেরও দায়িত্বে ছিলেন। ঘাতক গাড়ি চালকদের শাস্তি দাবি জানান তিনি।
কুমিরা হাইওয়ে পুলিশের উপ-পরিদর্শক আলমগীর হোসেন বলেন, দুর্ঘটনা কবলিত বাস ও কাভার্ডভ্যান উদ্ধার করা হয়েছে। ঘটনার পর চালকরা পালিয়ে গেছে। লাশ স্বজনরা বাড়িতে নিয়ে গেছে। বাসের যাত্রীরা তেমন আহত হয়নি বলে জানান তিনি। এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।
কামরুলের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন উত্তর জেলা বিএনপির আহবায়ক গোলাম আকবর খোন্দকার, যুগ্ম আহবায়ক নুরুল আমিন, সাবেক উপজেলা চেয়ারম্যান নুরুল আমিন, আব্দুল আউয়াল চৌধুরী, উপজেলা বিএনপির আহবায়ক শাহীদুল ইসলাম চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক মো. আলমগীর, সদস্য সচিব গাজী নিজাম উদ্দিন ও যুগ্ম আহবায়ক সালাহ উদ্দিন সেলিম।