মিরসরাইয়ে বিএনপির শান্তি সমাবেশ

2

মিরসরাই প্রতিনিধি

মিরসরাই উপজেলার ৭ নং কাটাছরা ইউনিয়নের ৩ নং ওয়ার্ড বিএনপির উদ্যোগে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার উপজেলার তেতৈয়া দাওয়াতুল ইসলাম দাখিল মাদ্রাসায় আয়োজিত শান্তি সমাবেশ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে শুরু হয়। সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন মিরসরাই উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও কাটাছরা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এডভোকেট আলীউল কবির ইকবাল।
তিনি বলেন, ১৬ বছর পর স্বৈরাচারী খুনি হাসিনা সরকারের পতন হয়েছে। বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের মধ্য দিয়ে ৫ আগস্ট খুনি হাসিনা দেশ থেকে পালিয়ে ভারতে আশ্রয় নেয়। ভারত থেকে বিভিন্ন রাষ্ট্রে রাজনৈতিক আশ্রয় চাইলে তাকে প্রত্যাখ্যান করছে। আমরা দীর্ঘদিন স্বাধীনভাবে কথা বলতে এবং চলাফেরা করতে পারিনি। এখন সেই স্বাধীনতা পেয়েছি। আমাদের এখন লক্ষ্য হবে আগামী নির্বাচনকে লক্ষ্য করে সবাইকে ঐক্যবদ্ধ হওয়া এবং দল যাকে মনোনয়ন দেয় তার পক্ষে কাজ করা।
৩ নং ওয়ার্ড বিএনপির সাবেক সহ-সভাপতি হাফেজ আহম্মদের সভাপতিত্বে এবং কাটাছরা ইউনিয়ন যুবদলের সাবেক সাধারণ সম্পাদক শাহনেওয়াজ চৌধুরী সুমনের সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন মিরসরাই উপজেলা বিএনপির সদস্য এডভোকেট মনজুর হোসেন, কাটাছরা ইউনিয়ন বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক দিদারুল আলম দিদার, কাটাছরা ইউনিয়ন বিএনপির সদস্য সচিব নুর উদ্দিন জাহেদ, চট্টগ্রাম উত্তর জেলা স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি ওমর শরীফ, কাটাছরা ইউনিয়ন যুবদলের আহবায়ক অহিদুর রহমান, কাটাছরা ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক আবুল হাসেম মিয়াজী, ৩ নং ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি নুরুল আলম, সাবেক সভাপতি আজিজুল হক, সাবেক সাধারণ সম্পাদক শহিদ উল্ল্যাহ, ইউনিয়ন যুবদলের সাবেক সভাপতি অহিদুর রহমান, কাটাছরা ইউনিয়ন ছাত্রদলের সাবেক সভাপতি মোজাম্মেল হোসেন, বৈষম্যবিরোধী ছাত্র নেতা তারিফুল ইসলাম, হিন্দু স¤প্রদায়ের প্রতিনিধি অজিত কুমার নাথ প্রমুখ। এসময় উপজেলা ও ইউনিয়ন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। শান্তি সমাবেশ শেষে একটি মিছিল বের করা হয়, মিছিলটি তেতৈয়া মাদ্রাসা থেকে বের হয়ে তেতৈয়া বাজার প্রদক্ষিণ করে।