মাদক মামলার রায়ে বিক্রেতার যাবজ্জীবন

6

নিজস্ব প্রতিবেদক

এক যুগ আগে কর্ণফুলী থানায় ৯৫ বোতল ফেনসিডিল জব্দের অভিযোগে দায়ের হওয়া মামলার রায়ে মো.আলী আকবর ওরফে বাবুল (৩৮) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। গতকাল বৃহস্পতিবার চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভ‚ঁঞার আদালত এই রায় দেন।
আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ জানান, ফেনসিডিল জব্দের মামলায় বিচার শেষে আদালত আসামিকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন। আসামি জামিনে গিয়ে পলাতক রয়েছেন। তার বিরুদ্ধে সাজা পরোয়ানা মূলে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।
আদালত সূত্রে জানা যায়, ২০১২ সালের ২৬ আগস্ট কর্ণফুলী থানার সেনেরটেক এলাকা থেকে আলী আকবর বাবুলকে গ্রেপ্তার করা হয়। এসময় তার কাছ থেকে আমদানি নিষিদ্ধ ৯৫ বোতল ভারতীয় ফেনসিডিল জব্দ করা হয়। এ ঘটনায় তৎকালীন কর্ণফুলী থানার উপপরিদর্শক (এসআই) মো.শাহ আলম মিয়া বাদি হয়ে থানায় মামলা করেন।তদন্ত শেষে একই বছরের ১৭ সেপ্টেম্বর অভিযোগপত্র দাখিল করলে আদালত ২০১৩ সালের পয়লা এপ্রিল অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন। ছয় জনের সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে মাদকের মামলায় আসামি মো.আলী আকবর প্রকাশ বাবুলকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড এবং ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত।