মাত্র ৩০ সেকেন্ডে দোকানের ক্যাশ ভেঙে টাকা চুরি!

2

নিজস্ব প্রতিবেদক

নগরীর বাদুরতলা জঙ্গিশাহ মাজার গেট এলাকার একটি মুদির দোকান থেকে দিনদুপুরে প্রকাশ্যে ক্যাশের তালা ভেঙে টাকা লুট করে নিয়ে গেছে এক চোর। গত বৃহস্পতিবার জোহরের নামাজের সময়েই জঙ্গিশাহ মসজিদের সামনে ‘মা স্টোর’ নামক দোকান থেকে এই চুরির ঘটনা ঘটেছে। দোকানটিতে থাকা ভিডিও ফুটেজে চুরির বিষয়টি স্পষ্টভাবেই সংরক্ষণ হয়েছে।
মা স্টোর এর সত্ত¡াধিকারী মো. শাকিব পূর্বদেশকে বলেন, ‘মসজিদের সামনেই আমার দোকান। আজান হলে আমি ক্যাশে তালা লাগিয়ে, গ্রিল কিছুটা টেনে দিয়ে নামাজ পড়তে যাই। নামাজ পড়ে আসতে সর্বোচ্চ ৫ মিনিট লাগে। বৃহস্পতিবার জোহরের নামাজ পড়তে গেলে, নামাজের সময়টির মধ্যেই এক চোর ক্যাশের তালা ভেঙে ৩৫ হাজার টাকা নিয়ে যায়। নামাজ পড়ে এসে ক্যাশের তালা ভাঙা দেখে দ্রæত সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ চেক করি, সেখানে চুরির বিষয়টি দেখা যায়।’
দোকানে থাকা ভিডিও ফুটেজে দেখা যায়, মেরুন কালারের গেঞ্জি পরিহিত এক যুবক (মুখে দাঁড়ি-গোঁফ রয়েছে) প্রথমে দোকানে সামনে এসে দাঁড়ায়। ১০ সেকেন্ড মতো সময় নিয়ে তিনি চারিদিকে তাকিয়ে পরিস্থিতি পর্যবেক্ষণ করেন। তারপর তিনি কিছুটা সামনে দিকে গিয়ে কারও কাছ থেকে স্ক্রু ড্রাইভার ধরনের একটি যন্ত্র নিয়ে এসে দোকানে ঢুকে পড়ে। ক্যাশের চেয়ারে বসে ওই যন্ত্রটির দ্বারা মাত্র ৩০ সেকেন্ডের মধ্যেই ক্যাশের তালা খুলে, সেখান থেকে টাকা পকেটে নিয়ে দ্রæত বের হয়ে যায়।’
ভিডিও ফুটেজে পুরো বিষয়টি স্পষ্টভাবে দেখা যাচ্ছে। চোরের চেহারাও স্পষ্টভাবে বুঝা যাচ্ছে।
দোকান মালিক মো. শাকিব জানান, গতকাল শুক্রবার সকাল তিনি চকবাজার থানায় এসব ভিডিও ফুটেজ ও স্থিরচিত্র জমা দিয়েছেন। পরে পুলিশের পরামর্শে মামলা করেছেন। থানার ওসি বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেখছেন বলে আশ্বাস দিয়েছেন।
বাদুরতলা জঙ্গিশাহ লেনের বাসিন্দারা জানান, ওই এলাকায় সাম্প্রতিক সময়ে হঠাৎ করে চুরি বেড়েছে। প্রায়ই বিভিন্ন ঘরে ঢুকে জিনিসপত্র চুরি করে নিয়ে যাচ্ছে দুর্বৃত্তরা। নানা ধরনের ছদ্মবেশে চুরেরা ভবনে ঢুকে পড়ছে, তারপর ধরা পড়ার কোনো উপক্রম হলে বিভিন্ন ছলছাতুরি দেখিয়ে পালিয়ে যাচ্ছে।
স্থানীয়রা বলছে, জঙ্গিশাহ মাজার গেট ও হারেছ শাহ মাজার লেন এলাকার খালপাড় হয়ে বড় একটি এলাকায় সিটি কর্পোরেশনের স্ট্রিট লাইটগুলো প্রায়ই নষ্ট হয়ে থাকে। একবার নষ্ট হলে মাসের পর মাস সেগুলো আর ঠিক করা হয় না। এ অবস্থায় এলাকাটি অন্ধকারাচ্ছন্ন হয়ে থাকায় চোরেরা সুযোগ কাজে লাগাতে চাইছে।