মহেশখালীর আলোচিত চেয়ারম্যান বাচ্চু অস্ত্রসহ আটক

3

মহেশখালী প্রতিনিধি

কক্সবাজারের মহেশখালী উপজেলার আলোচিত ধলঘাট ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ নেতা আহাসান উল্লাহ বাচ্চুকে অস্ত্রসহ গ্রেপ্তার করেছে বাংলাদেশ নৌবাহিনী।
গতকাল মঙ্গলবার সকাল ১০ টায় ধলঘাট ইউনিয়নের মুহুরীঘোনা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এসময় তার হেফাজতে থাকা বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র ও সরঞ্জাম উদ্ধার করা হয়।এদিকের আহাসান উল্লাহ বাচ্চুকে গ্রেপ্তারের খবর ছড়িয়ে পড়লে তার এলাকায় লোকজন নৌবাহিনীর পেছনে পেছনে তার পক্ষে-বিপক্ষে বিভিন্ন স্লোগান দেন।
স্থানীয় পারভেজ, তারেক আজিজ ও বশির জানান, সকাল থেকে বাংলাদেশ নৌবাহিনী এসে অভিযান চালিয়ে অস্ত্রসহ ধলঘাট ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আহাসান উল্লাহ বাচ্চুকে আটক করে নিয়ে যায়।
অভিযোগ উঠেছে, গত ইউপি নির্বাচনে নৌকা নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর আহাসান উল্লাহ বাচ্চু এলাকায় সন্ত্রাসের রাজত্ব কায়েম করে। তার সন্ত্রাস বাহিনী দিয়ে অস্ত্রের মুখে জিম্মি করে বিভিন্ন চিংড়ি ঘের দখল ও ডাকাতিসহ সরকারি সাইক্লোন শেল্টার দখল করে রাখার অভিযোগ রয়েছে।
এ বিষয়ে জানতে চাইলে মহেশখালী থানার ওসি সুকান্ত চক্রবর্তী বলেন, এ বিষয়ে এখনো কাউকে থানায় আনা হয়নি। তবে বাংলাদেশ নৌবাহিনী বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে অস্ত্রধারী সন্ত্রাসীদের গ্রেপ্তার কার্যক্রম চালিয়ে যাচ্ছে। থানায় সোপর্দ করা হলে বিস্তারিত জানানো হবে বলে জানান তিনি।