মহেশখালীতে উত্তাপ ছড়াচ্ছেন ৩ হেভিওয়েট প্রার্থী

17

হারুনুর রশিদ, মহেশখালী

কক্সবাজারের মহেশখালী উপজেলা পরিষদ নির্বাচন ৮ মে অনুষ্ঠিত হবে। এ নির্বাচনকে ঘিরে প্রার্থীরা প্রচারণা চালাচ্ছেন উৎসব মুখর পরিবেশে। ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন প্রার্থীরা।
নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী ৫ জন। তারা হলেন হাবিব উল্লাহ হাবিব (টুপি প্রতীক), গোলাম কুদ্দুস চৌধুরী (মোটরসাইকেল প্রতীক), জয়নাল আবেদীন (দোয়াত-কলম প্রতীক), মো. শরীফ বাদশা (আনারস প্রতীক) ও আব্দুল্লাহ আল নিশান (চিংড়ি মাছ প্রতীক)। প্রতীক পাওয়ার পর থেকেই জোর প্রচারণা চালাচ্ছেন তারা। এদিকে দলীয় প্রতীক নৌকা না থাকায় এবং বিএনপি অংশ না নেওয়ায় মহেশখালীতে অনেক ভোটারের মাঝে নির্বাচনী আমেজ কম। তবুও প্রার্থীরা উৎসবের আমেজে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। নির্বাচনে আওয়ামী লীগের দলীয় পদধারী কোন নেতা অংশগ্রহণ না করায় তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের মাঝে হতাশা বিরাজ করছে।
জনমত জরিপে জানা গেছে, প্রার্থী ৫জন হলেও মূল প্রতিদ্বন্দ্বিতা হবে ৩ জনের মধ্যে। আর এ ৩ জন হচ্ছেন হাবিব উল্লাহ হাবিব,জয়নাল আবেদীন ও গোলাম কুদ্দুস চৌধুরী।
হাবিব উল্লাহ হাবিব বলেন, ভোট হবে ইভিএমে। জনগণ তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে চেয়ারম্যান নির্বাচিত করবেন। আমি রাজনৈতিক পরিবারের সন্তান, দীর্ঘদিন ধরে মহেশখালীর শ্রমিক সংগঠনের সাথে জড়িত। শ্রমিক-জনতা আমার পক্ষে রায় দিবেন বলে আমি শতভাগ আশাবাদী।
প্রার্থী জয়নাল আবেদীন বলেন, আমি চেয়ারম্যান নির্বাচিত হলে শিক্ষায় পিছিয়ে থাকা মহেশখালীর শিক্ষার মানোন্নয়নে কাজ করবো। ভোটাররা আমার পক্ষে যেভাবে সাড়া দিয়েছেন, আমি শতভাগ আশাবাদী তারা আমাকে বিপুল ভোটে নির্বাচিত করবেন।
প্রার্থী গোলাম কুদ্দুস চৌধুরী বলেন, মহেশখালীতে সরকারের বড় বড় মেগা প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মিশন-ভিশন বাস্তবায়নে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে কক্সবাজার-১ আসনের এমপি আলহাজ আশেক উল্লাহ রফিকের দিক নির্দেশনায় উপজেলাবাসীর জন্য কাজ করে আসছি। আশা করি দলীয় নেতাকর্মী ও সর্বস্তরের ভোটারদের মূল্যবান রায় নিয়ে উপজেলা চেয়ারম্যান পদে বিজয়ী হবো।
উল্লেখ্য, মহেশখালী উপজেলায় মোট ভোটার ২,৫৭,৪৫৮ জন। তাদের মধ্যে পুরুষ ১,৩৭,৮৯০ জন ও মহিলা ১,১৯,৫৬৮ জন। মোট ৮৬টি ভোট কেন্দ্রে ভোটাররা ইভিএমে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।