মহিউদ্দিন চৌধুরীর স্বপ্ন বাস্তবায়নে সহযোগিতা চান সিডিএ চেয়ারম্যান

7

চট্টগ্রামকে ঘিরে চট্টলবীর এবিএম মহিউদ্দিন চৌধুরীর স্বপ্ন এবং অসমাপ্ত কর্মপরিকল্পনা বাস্তবায়নে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের সহযোগিতা চেয়েছেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) নবনিযুক্ত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ।
গতকাল শুক্রবার শিক্ষামন্ত্রী চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে সিডিএ চেয়ারম্যান ইউনুছ তাকে ফুলেল শুভেচ্ছা জানাতে গিয়ে এই সহযোগিতা চান। এ সময় চট্টগ্রামের উন্নয়নকে ঘিরে নানা পরিকল্পনার কথাও উঠে আসে।
শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, চট্টগ্রামবাসী সিডিএ চেয়ারম্যান পদে এমন একজন ব্যক্তিকে পেয়েছে যিনি বঙ্গবন্ধুর ডাকে জীবনের ঝুঁকি নিয়ে যুদ্ধ করেছেন, স্বৈরাচার বিরোধী আন্দোলন করেছেন, অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লক্ষ্যে সাংস্কৃতিক আন্দোলনে নেতৃত্ব দিয়েছেন। ব্যাপক জনসম্পৃক্ততা থাকায় সিডিএ চেয়ারম্যান হিসেবে মোহাম্মদ ইউনুছ চট্টগ্রামের জনগণের সাথে সরাসরি আলোচনা করে সমস্যাগুলো চিহ্নিত করে সেগুলো সমাধানে সক্ষম হবেন বলে আমার দৃঢ় বিশ্বাস।
বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ বলেন, বঙ্গবন্ধুর নির্দেশে মহিউদ্দিন চৌধুরীর নেতৃত্বে যুদ্ধ করেছি, স্বৈরাচার বিরোধী আন্দোলনের কঠিন দিনগুলো একসাথে রাজপথে কাটিয়েছি। মহিউদ্দিন চৌধুরীর ঘনিষ্ঠ কর্মী হওয়ায় উনার চিন্তার বহুমাত্রিকতাকে দেখেছি খুব কাছ থেকে। আজকে চট্টগ্রামের যে উন্নত যোগাযোগ অবকাঠামো তার ভিত্তি রচনা করে দিয়েছিলেন তিনি। চট্টগ্রামকে তিনি ক্লিন সিটি, হেলদি সিটি হিসেবে গড়তে নানা পরিকল্পনা নিয়েছিলেন। চট্টগ্রামের শিক্ষা ও স্বাস্থ্যখাতও তার নেতৃত্বে এগিয়ে যায়। চট্টগ্রামকে ঘিরে মহিউদ্দিন চৌধুরীর যে স্বপ্ন ও অসমাপ্ত কর্মপরিকল্পনা তা বাস্তবায়নে আমি শিক্ষামন্ত্রী মহোদয়ের সহযোগিতা চাই। বিশেষ করে মন্ত্রীসভার সদস্য হওয়ায় শিক্ষামন্ত্রীর সক্রিয় সহযোগিতা, পরামর্শ ও দিক নির্দেশনাকে কাজে লাগিয়ে এগিয়ে নিতে চাই চট্টগ্রামকে। বিজ্ঞপ্তি