মনোনয়নপত্র জমা দিয়েছেন ১৫৮৮ প্রার্থী

9

পূর্বদেশ ডেস্ক

ততৃীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে ১১২টি উপজেলায় এক হাজার ৫৮৮ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৫৭০ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬১৮ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪০০ জন।
গতকাল বৃহস্পতিবার নির্বাচন কমিশনের সমন্বিত তালিকা থেকে এ তথ্য পাওয়া গেছে। এ ধাপে ৫টি পদে একক প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে ভাইস চেয়ারম্যান পদে দুই জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিন জন।
এ ধাপে চেয়ারম্যান পদে কোনও একক প্রার্থী নেই। খবর বাংলা ট্রিবিউনের।
ভাইস চেয়ারম্যান পদে পিরোজপুরের ভান্ডারিয়া ও যশোরের অভয়নগর এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে চট্টগ্রামের চন্দনাইশ, সুনামগঞ্জের ছাতক ও পিরোজপুরের ভান্ডারিয়ায় একক প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।
তৃতীয় ধাপে চেয়ারম্যান পদে সর্বোচ্চ ১০ জন করে মনোনয়ন পত্র জমা দিয়েছে নওগাঁর রাণীগঞ্জ, রংপুরের গংগচড়া ও গাইবান্ধার সুন্দরগঞ্জে। ভাইস চেয়ারম্যান পদে বগুড়া সদরে সর্বোচ্চ ১৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে পটুয়াখালী সদরে ১০ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।
তৃতীয় ধাপের মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে আগামী ৫ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১২ মে। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ ১৩ মে। ভোট হবে ২৯ মে।