মতবিনিময় সভায় জনগণের কথা শুনলেন ইউএনও

6

লোহাগাড়া প্রতিনিধি

দেশে বৈষম্য বিরোধী ছাত্র-জনতার আন্দোলনের মুখে আওয়ামী লীগ সরকারের পতনের পর দেশের দায়িত্ব নেওয়া অন্তর্বর্তীকালীন সরকারের কাছে দেশবাসী কর্তৃক রাষ্ট্রের বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান ও বিভাগের সংস্কারের দাবি উঠতে থাকে ঠিক তখনই সরকারের এক মাসের মাথায় উপজেলাবাসীর জন আকাক্সক্ষা বাস্তবায়নের লক্ষে এক ব্যতিক্রমধর্মী উদ্যোগ ‘লোহাগাড়া উপজেলা কেমন দেখতে চাই’ শীর্ষক এক মত বিনিময় সভার আয়োজন করেন চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ ইনামুল হাছান।
গত ৪ আগস্ট বুধবার সকাল ১১টার দিকে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের উদ্যোগে ‘লোহাগাড়া উপজেলা কেমন দেখতে চাই’ শীর্ষক এ মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়।
লোহাগাড়া উপজেলা পরিষদ প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ইনামুল হাছানের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত হয়ে বিভিন্ন প্রস্তাবনা উপস্থাপন করেছেন।
প্রস্তাবনা প্রদানকারীরা হলেন- মো. জহির উদ্দিন, মো. নোমান, মো. আবু বক্কর, মো. হারুন অর রশিদ, হুমায়ুন রশিদ সাব্বির, মো. আরিয়ান, মো. ফাহিম, মো. সুজন, মো. আমজাদ, মো. জিসানসহ উপজেলার বিভিন্ন সামাজিক সংগঠন, ছাত্রসমাজ ও সচেতন মহলের প্রতিনিধিগণ।
প্রস্তাবনাগুলোর মধ্যে রয়েছে- চাঁদাবাজি ও সিন্ডিকেট বন্ধ করা, দ্রব্যমূল্যের বাজার নিয়ন্ত্রণে ধারাবাহিক মনিটরিং করা, চিহ্নিত সন্ত্রাসী, দখলদার, মাদক কারবারি, দুর্নীতিবাজদের দ্রæত আইনের আওতায় আনার পাশাপাশি সন্ত্রাস ও মাদকবিরোধী ধারাবাহিক অভিযান পরিচালনা করা, শিক্ষাপ্রতিষ্ঠান দখলদার ও লেজুড়বৃত্তিকমুক্ত করা, অতিরিক্ত ফি আদায়, দুর্নীতি, অনিয়ম বন্ধ করে শিক্ষার ষথাযথ পরিবেশ নিশ্চিত করা, কিশোর গ্যাং, ইভটিজিং প্রতিরোধে বিশেষ সেল গঠন করা। উপজেলা স্বাস্থ্য্য কমপ্লেক্স হাসপাতালে যথাযথ চিকিৎসাসেবা প্রদানের জন্য কার্যকর পদক্ষেপ নেওয়ার পাশাপাশি লোহাগাড়ার অনিবন্ধিত বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ এবং নিবন্ধিত হাসপাতাল, ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকের অতিরিক্ত ফি আদায়ের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ ও সেবার মান নিশ্চিতে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা, সরকারি সকল সেবামূলক প্রতিষ্ঠানে হেল্প ডেস্ক সেবা প্রদান করা, প্রত্যেক ইউনিয়নের ওয়ার্ড পর্যায়ে অপরাধ প্রতিরোধে আলাদা টিম গঠন করাসহ বিদ্যুৎ অফিসে হয়রানি ও দুর্নীতি বন্ধে প্রয়োজনীয় যথাযথ ব্যবস্থা গ্রহণ করা। মতবিনিময় সভায় উত্থাপিত সকল প্রস্তাবনাসমূহের ব্যাপারে সকলের পরামর্শ ও সহযোগিতায় যথাযথ পদক্ষেপ গ্রহণ করবেন বলে আশ্বস্ত করেছেন ইউএনও।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ ইনামুল হাছানের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন লোহাগাড়ার বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।