ভ্রমণ সহজ হবে এই ৭ গ্যাজেট সঙ্গে থাকলে

3

একসময় ঘুরতে যাওয়া মানেই ছিল ব্যাগভর্তি জামাকাপড়। তবে এখন জামাকাপড়ের পাশাপাশি ভ্রমণের ব্যাগে সমান গুরুত্ব পাচ্ছে বিভিন্ন গ্যাজেট। ব্যাগ দখল করে গো-প্রো থেকে শুরু করে ল্যাপটপ পর্যন্ত সবই থাকে এখন। অফবিট ডেস্টিনেশন হলে লিস্ট আরও লম্বা হয়। দেশ-বিদেশ যাই হোক না কেন, কয়েকটি গ্যাজেট সঙ্গে থাকলে ভ্রমণ সহজ হয়ে উঠবে। জেনে নিন সেগুলো কী কী।
পাহাড়ের সৌন্দর্য আমাদের মুগ্ধ করে। তবে ইলেক্ট্রিসিটি প্রায় সময়েই ঠিকঠাক পাওয়া যায় না এই ধরনের অঞ্চলে। তাই অফবিট ডেস্টিনেশন হোক বা জনপ্রিয় হিল স্টেশন, সঙ্গে পাওয়ার ব্যাংক রাখা যাই। যদি বিদ্যুৎ না থাকে কিংবা রাস্তাতেই দিনের অর্ধেক সময় কেটে যায়, তবে ঝটপট ফোনের চার্জ করে নিতে পারবেন পাওয়ার ব্যাংকের সাহায্যে।
একবারে কয়েকটি গ্যাজেট চার্জ করার জন্য পোর্টেবল সকেট ব্যাগে রাখবেন। হোটেলে উপযুক্ত প্লাগ পয়েন্ট বা সকেট না পেলে এটা দারুণ কাজে লাগবে।
সোলো ট্র্যাভেলারদের জন্য ট্রাইপড বেশ কাজের একটি গ্যাজেট হতে পারে। কাপল ছবি তুলতেও এটি আপনাকে সাহায্য করবে।
গরম প্রধান এলাকায় যাওয়ার ক্ষেত্রে সঙ্গে রাখুন মিনি হ্যান্ডহেল্ড ফ্যান। বাসে, ট্রেনে বা ভ্রমণের সময় রাস্তাতেও এটি আপনাকে সতেজ থাকতে সাহায্য করবে।
যারা গো-প্রো ব্যবহার করেন, বিভিন্ন ধরনের ক্যামেরা নিয়ে বেড়াতে যান তারা সঙ্গে ৭ ইন ওয়ান মাল্টিপোর্ট অ্যাডাপ্টার রাখুন। এতে ইউএসবি সি পোর্ট, এসডি কার্ড রিডার, ইউএসবি এ ও সি ডেটা পোর্ট থাকে। সব গ্যাজেট চার্জ করা যায় এটি দিয়ে।
ট্রেকিং করার উদ্দেশ্যে ভ্রমণ করলে অবশ্যই সঙ্গে হেডটর্চ নেবেন।
সঙ্গে হেডফোন বা এয়ারপড রাখতে ভুলবেন না। প্রাকৃতিক সৌন্দর্যের সঙ্গে পছন্দের গান শুনতে শুনতে আনন্দময় হবে আপনার ভ্রমণ।