ব্যাটিংয়ে লিটন-মিরাজের বড় লাফ হাসান-তাসকিন-নাহিদের চমক

2

স্পোর্টস ডেস্ক

পাকিস্তানকে ধবলধোলাই করে আইসিসি টেস্ট র‌্যাংকিংয়ে তোলপাড় তুলেছে বাংলাদেশের ক্রিকেটাররা। ব্যাটিং র‌্যাংকিংয়ে বড় অগ্রগতি হয়েছে লিটন দাস ও মেহেদী হাসান মিরাজের। বোলিং র‌্যাংকিংয়ে চমক দেখিয়েছেন তিন তারকা পেসার হাসান মাহমুদ, তাসকিন আহমেদ ও নাহিদ রানা। ব্যাটিংয়ে ১২ ধাপ অগ্রগতি হয়েছে লিটনের। ৬৮৮ রেটিং পয়েন্ট নিয়ে ১৫তম অবস্থানে আছেন তিনি। লিটনের সামনে আছেন অস্ট্রেলিয়ান ব্যাটার ট্রাভিস হেড।
অন্যদিকে ১০ ধাপ অগ্রগতি হয়েছে মিরাজের। ৪২৫ রেটিং পয়েন্ট নিয়ে বর্তমানে ৭৫তম অবস্থানে আছেন ডানহাতি টাইগার ব্যাটার। অন্যদিকে ব্যাটার হিসেবে দুই ধাপ অবনতি হয়েছে সাকিব আল হাসানের। টেস্টে বর্তমানে ব্যাটার হিসেবে সাকিবের অবস্থান ৪৫তম। তিন ধাপ পেছনে নেমে ব্যাটিংয়ে র‌্যাংকিংয়ে ৪৯তম আছেন মুমিনুল হক।
বোলিং র‌্যাংকিংয়ে ১৬ ধাপ অগ্রগতি হয়েছে পেসার হাসান মাহমুদের। ৩৬৭ রেটিং পয়েন্ট নিয়ে বর্তমানে ৫৭তম অব্স্থানে আছেন এই টাইগার পেসার। ১১ ধাপ সামনে এগিয়েছেন তাসকিন।
২৬৪ রেটিং পয়েন্ট নিয়ে তিনি আছেন ৮৫তম স্থানে। এক লাফে ২৩ ধাপ অগ্রগতি হয়েছে দ্রæতগতির পেসার নাহিদ রানার। ২২৫ রেটিং পয়েন্ট নিয়ে ৯৭তম অবস্থানে আছেন ডানহাতি এই পেসার।