ব্যাংকার দেবযানী দাশের ওপর হামলার বিচার চেয়ে মানববন্ধন

5

মার্কেন্টাইল ব্যাংক খাতুনগঞ্জ শাখার ব্যবস্থাপক দেবযানীর দাশের ওপর হামলার প্রতিবাদে এবং হামলাকারীদের বিচারের দাবীতে চট্টগ্রামে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ৩১ আগস্ট বিকেল সাড়ে ৪টায় চট্টগ্রাম প্রেস ক্লাব প্রাঙ্গণে অনুষ্ঠিত মানববন্ধন শেষে বিক্ষুব্ধরা নগরীর রহমতগঞ্জ বাংলা কলেজ এলাকায় গিয়ে সমাবেশের মাধ্যমে কর্মসূচি শেষ করে।
মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন বিটিআই সাত্তার মঞ্জিল ফ্ল্যাট ওনার্স এসোসিয়েশনের সভাপতি উৎপল রক্ষিত, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, ফ্ল্যাট ওনার নরোত্তম সাহা পলাশ, হামলার শিকার দেবযানী দাশের মা শিখা দস্তিদার।
শিখা দস্তিদার বলেন, আমার মেয়েকে ছোটকাল থেকে কখনো আমি শাসনের জন্য মারিনি। পরম আদর যতেœ বড় হওয়া আমার মেয়ে এখন মৃত্যুশয্যায়। আমি এই ঘটনার সুষ্ঠু বিচার চাই।
দেবযানী দাশের বন্ধু গণমাধ্যম কর্মী ফারুক মুনিরের সঞ্চালনায় এবং নোমান রাসেলের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক সায়মা আলম, চারুকলা বিভাগের সহযোগী অধ্যাপক সুব্রত দাশ, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক কাউন্সিলর জান্নাতুল ফেরদৌস পপি, জিয়াউল হাসান, অ্যাডভোকেট বিষুময় দেব প্রমুখ।
সমাবেশে তার বন্ধুরা বলেন, আহম্মেদ ফয়সাল গং দেবযানীকে হত্যা করতে চেয়ে সমাজ ও প্রশাসনকে চ্যালেঞ্জ করেছে যা একটি ভয়ংকর পরিস্থিতিকে ইংগিত করে। দেবযানীর বন্ধুরা অপরাধীদের গ্রেফতার না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন এবং অপরাধীকে বিন্দুমাত্র ছাড় না দেয়ার অঙ্গীকার ব্যক্ত করেন। তাই কালবিলম্ব না করে আসামিদের গ্রেপ্তার করে দ্রুত বিচারের আওতায় এনে প্রশাসনকে দেবযানীর প্রতি ন্যায়বিচার নিশ্চিত করার দাবি জানান তারা।
প্রসঙ্গত, গত ২২ আগস্ট বিকেলে দেবযানীর মালিকানাধীন চট্টগ্রাম নগরীর রহমতগঞ্জস্থ বিটিআই সাত্তার মঞ্জিলের ফ্ল্যাট দখল করতে আসে ডা. আহমেদ ফয়সালের নেতৃত্বে ২৫ থেকে ৩০ জন ভাড়াটে সন্ত্রাসী। দখলের বিরুদ্ধে রুখে দাঁড়ালে সন্ত্রাসীরা দেবযানীর ওপর হামলা করে। আহত দেবযানী মাথায় আঘাতপ্রাপ্ত হন। এখনও তিনি চিকিৎসাধীন। দেবযানী এসএসসি ৯৬ ব্যাচ এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৩৪ ব্যাচের শিক্ষার্থী। এসএসসি ৯৬ ব্যাচের বন্ধুরা এই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করেন। বিজ্ঞপ্তি