বিমানবন্দরে ফুলেল শুভেচ্ছা শান্তদের

4

স্পোর্টস ডেস্ক

পাকিস্তানের মাটিতে প্রথমবারের মতো টেস্টে সিরিজ জয়। পাকিস্তানকে হোয়াইটওয়াশ করার গৌরব অর্জন করে বাংলাদেশ ক্রিকেট দল। রাওয়ালপিন্ডিতে দুই টেস্টের প্রথমটিতে ১০ উইকেট এবং পরেরটিতে ৬ উইকেটে শান মাসুদের দলকে হারিয়েছে নাজমুল হোসেন শান্তর দল।
সিরিজ জয়ের পরই বাংলাদেশ দলকে ফোন করে অভিনন্দন জানান প্রধান উপদেষ্টা ড. ইউনূস। তিনি তখন জানিয়েছেন, দেশে ফিরলে ক্রিকেট দলকে সংবর্ধনা দেওয়া হবে।
বৃহস্পতিবার বিকেলেই পাকিস্তান থেকে দেশের উদ্দেশ্যে রওয়ানা হয় বাংলাদেশ ক্রিকেট দল। দুবাই হয়ে রাত ১১টা নাগাদ হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় নাজমুল হাসান শান্তর দল।
দুই ভাগে দেশে আসার কথা ক্রিকেটারদের। এর মধ্যে অধিনায়ক শান্ত, কোচ চন্ডিকা হাথুরুসিংহদের নিয়ে প্রথম এবং বড় অংশ ঢাকায় পৌঁছে যায়। এদের মধ্যে ছিলেন নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, লিটন দাস, শরিফুল ইসলাম, সাদমান ইসলাম, নাহিদ রানা, খালেদ আহমেদ, তাইজুল ইসলামরা।
রাত ১১টায় বিমানবন্দরে ফুল দিয়ে পাকিস্তানবিজয়ী বীরদের বরণ করে নেয় বিসিবি। বিসিবি পরিচালক আকরাম খান, নাজমুল আবেদিন ফাহিম, ইফতেখার আহমেদ মিঠু ও ফাহিম সিনহা উপস্থিত ছিলেন এ সময়। কোচ চন্ডিকা হাথুরুসিংহকেও ফুলের মালা পরিয়ে দেওয়া হয়।
আরেক গ্রæপ দোহা হয়ে ঢাকায় আসার কথা। তারা পৌঁছাবেন রাত ২টা ১৫ মিনিটে। তবে দেশে ফিরে আসেননি সাকিব আল হাসান। তিনি পাকিস্তান থেকে চলে যাবেন কাউন্টি ক্রিকেট খেলতে।